ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নির্বাচন অনুষ্ঠিত হলে জয়লাভ করতাম নিউ ইয়র্ক টাইম্সকে ন্যান্সি পেলোসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

যুক্তরাষ্ট্রের হাউস অফ রিপ্রেজেন্টেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসি প্রেসিডেন্ট পদপ্রার্থী ডেমোক্র্যাট সদস্য জো বাইডেনকে সমর্থন করে বলেছেন, ‘এখন যদি নির্বাচন অনুষ্ঠিত হতো, তবে আমরা úূর্ণমাত্রায় জয়লাভ করতাম।’ গেল সোমবার দ্য নিউ ইয়র্ক টাইম্সকে দেয়া এক বিশেষ সাক্ষাতকারে তিনি এ মন্তব্য করেন।

প্রেসিডেন্ট ট্রাম্প সম্পর্কে তিনি বলেন, ‘আমি মনে করি তিনি সময়ের এক অপচয়মাত্র। এই মুহূর্তে আমাদের নির্বাচন রয়েছে। মোদ্দা কথা হ’ল, তিনি যোগ্য নন, কারণ আমাদের একটি মহামারি রয়েছে এবং এ প্রশাসনকে বোঝানো যথেষ্ট কঠিন যে, মহামারিকে আমাদের ঠেকানো দরকার। তবে, নিষেধাজ্ঞা আরোপ করে সময় নষ্ট না করে আমাদের অন্ততপক্ষে পরীক্ষা-নিরীক্ষা, উৎস্য অনুসন্ধান, চিকিৎসা, মাস্ক, আইসোলেশন, স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। এটাই আমার মনে হয়।

ক্যালিফোর্নিয়ার প্রতিনিধিত্বকারী ডেমোক্র্যাটিক পার্টির মহিলা কংগ্রেস সদস্য পেলোসি হলেন মার্কিন ইতিহাসে একমাত্র মহিলা স্পিকার এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সর্বোচ্চ পদে নির্বাচিত মহিলা কর্মকর্তা। পাশাপাশি তিনি ক্যালিফোর্নিয়ার কংগ্রেসনাল প্রতিনিধি দলের ডিন। হাউস স্পিকার হিসাবে পেলোসি মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের ঠিক পরেই প্রেসিডেন্টের উত্তরসূরী পদে দ্বিতীয় স্থানে অবস্থান করছেন। ট্রাম্প নির্বাচনে জয়লাভ করলে তার সাথে কাজ করবেন কি না, সে প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘না, আমি বলতে চাইছি যে, সে জিততে পারবে না।’ সূত্র : দ্য নিউ ইয়র্ক টাইম্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন