বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মহিলা ফুটবলারের মাথায় বিশ্রাম টিয়ার, বিরক্ত না করতে বন্ধ প্র্যাকটিস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৫:০৬ পিএম

একটি টিয়া পাখির কারণে বন্ধ করে রাখা হলো ব্রাজিলের জাতীয় মহিলা ফুটবল দলের প্র্যাকটিস সেশন। এর আগে বিভিন্ন সময় মাঠে পাখি বা প্রাণী ঢুকে পড়ায় খেলা বিঘ্নিত হতে দেখা গেছে। তবে, এই প্রথম একটি পাখীর কারণে কোন আন্তর্জাতিক ফুটবল দলের প্র্যাকটিস বন্ধ রাখতে দেখা গেলো।

রিও ডি জেনিরোর স্টেডিয়ামে চলছিল ব্রাজিলের জাতীয় মহিলা ফুটবল দলের প্র্যাকটিস। সে সময়ই ম্যাকাওটি উড়ে এসে বসে ডিফেন্ডার ব্রুনা বেনিতেসের মাথায়। পাখিটিকে বিরক্ত না করতে সঙ্গে সঙ্গে দাঁড়িয়ে পড়েন তিনি। পাখিটিও বসেই থাকে তার মাথাতে। কিছুক্ষণ পরে প্র্যাকটিসে থাকা সাদা টি-শার্ট পরিহিত এক ব্যক্তি ফুটবল এনে ধরেন পাখিটির সামনে। তার পর ডানা ঝাপটে ফুটবলের উপর উঠে পড়ে ম্যাকাও। ব্রুনা হাফ ছেড়ে বাঁচেন। ফুটবল থেকে উড়ে গিয়ে ফের গোলপোস্টের উপর বসেছিল পাখিটি।

এই ঘটনার ভিডিও সম্প্রতি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন ব্রুনো নিজেই। আমাজন জঙ্গলে দাবানলের জেরে বাসস্থান হারানো পাখিদের প্রতি সমবেদনা জানিয়ে, সচেতনতার বার্তা দিয়েছেন তিনি। পর্তুগিজ ভাষায় তার লেখা পোস্টের অনুবাদ করলে দাঁড়ায়, ‘আগুনের জেরে হাজার প্রাণী তাদের জীবন হারিয়েছে। তা এখনও ঘটছে। যে দৃশ্য দেখার সৌভাগ্য আপনার হচ্ছে, তা একদিন অসম্ভব হয়ে যাবে। সচেতন হন। প্রকৃতির শ্রেষ্ঠ সম্পদগুলির প্রতি যত্ন নিন।’ সূত্র: দ্য সান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৮:৪৯ পিএম says : 0
Are we muslim?????????? Nauzibillah
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন