বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

আইপিও নিয়ে পুঁজিবাজারে আসছে রবি আজিয়াটা লিমিটেড

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫৭ পিএম

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) রবি আজিয়াটা লিমিটেডের আইপিও অনুমোদন করেছে। বুধবার (২৩ সেপ্টেম্বর) বিএসইসি’র ৭৪১ তম সভায় এ অনুমোদন দেয়া হয়।

রবি পুঁজিবাজার থেকে ৫২৩ কোটি টাকা সংগ্রহ করবে যা এখন পর্যন্ত বাংলাদেশের সর্ববৃহৎ আইপিও। উত্তোলিত অর্থ রবির নেটওয়ার্ক স¤প্রসারণের জন্য ব্যবহৃত হবে। টেলিকমিউনিকেশন খাতের দ্বিতীয় কোম্পানি হিসেবে রবির তালিকাভুক্তি বাজারের মূলধনকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে। এই আইপিও’র ইস্যু ম্যানেজার হিসাবে আইডিএলসি ইনভেস্টমেন্টস দায়িত্ব পালন করছে। আইডিএলসি ২০১৬ সালে রবি-এয়ারটেল একীভ‚তকরণেও উপদেষ্টা হিসাবে কাজ করেছে, যা বাংলাদেশের বৃহত্তম মার্জার লেনদেনগুলির মধ্যে অন্যতম।

এ প্রসঙ্গে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর এমডি এন্ড সিইও আরিফ খান বলেন, রবি আজিয়াটার এই আইপিওর মাধ্যমে সংগৃহীত তহবিল তথ্য প্রযুক্তির উন্নয়নকে ত্বরান্বিত করবে বলে আমরা বিশ্বাস করি। ইস্যু ম্যানেজার হিসেবে রবির এই অর্জনে সহযোগী হতে পেরে আমরা অত্যন্ত গর্বিত। আইডিএলসি ভবিষ্যতেও এই ধরণের ইতিবাচক কার্যক্রমের সাথে থাকার আশা প্রকাশ করেন।

আইপিও অনুমোদনের মাধ্যমে আইডিএলসি ফাইন্যান্স তাদের সুশাসনের সাথে পরিচালিত কোম্পানিগুলোকে পুঁজিবাজারে আনার প্রতিশ্রæতির বাস্তবায়ন করছে। আইডিএলসি ২০১৮ সাল থেকে পরপর তিন বছর ইউরোমনি কর্তৃক ‘বাংলাদেশের সেরা বিনিয়োগ ব্যাংক’ হিসাবে পুরস্কৃত হয়েছে।

আইপিও, একীভ‚তকরণ ও অধিগ্রহণ ছাড়াও, আইডিএলসি পোর্টফোলিও ম্যানেজমেন্ট এবং মার্জিন ঋণ ব্যবসায়ের সাথে জড়িত। আইডিএলসি ভবিষ্যতে আরও মানসম্পন্ন আইপিও আনতে এবং বাংলাদেশের পুঁজিবাজারের বিকাশে অবদান রাখতে কাজ করে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন