শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রিজেন্ট-কান্ডে স্বাস্থ্যের পরিচালকসহ পাঁচজনের বিরুদ্ধে দুদকের মামলা

আসামি করা হয়নি তৎকালীন ডিজিকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ এএম

রিজেন্টকান্ডে স্বাস্থ্য অধিদফতরের তৎকালিন পরিচালক ডা. আমিনুল হাসানসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার সংস্থার উপ-পরিচালক ফরিদ আহম্মেদ পাটোয়ারি বাদী হয়ে এ মামলা করেন। তবে অভিযোগের অনুসন্ধান পর্যায়ে জিজ্ঞাসাবাদ করা হলেও এ মামলায় স্বাস্থ্য অধিদফতরের তৎকালিন মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদকে আসামি করা হয়নি।
এজাহারভুক্ত আসামিরা হলেন, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ, স্বাস্থ্য অধিদফতরের তৎকালিন পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. আমিনুল হাসান, উপ-পরিচালক (হাসপাতাল-১) ডা. ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) ডা. শফিউর রহমান এবং স্বাস্থ্য অধিদফতরের গবেষণা কর্মকর্তা ডা. দিদারুল ইসলাম।

দুদক পরিচালক (জনসংযোগ) প্রণব ভট্টাচার্য্য বলেন, দুদকের তিন সদস্যের অনুসন্ধান টিমের অনুসন্ধান শেষে কমিশনের অনুমোদনক্রমে রিজেন্ট হাসপাতলের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
এজাহারের তথ্যমতে, গত চলতিবছর মার্চ মাসে দেশে করোনা প্রকোপ শুরুর পর রিজেন্ট হাসপাতালকে কোভিড হাসপাতালে রূপান্তর করা হয়। অথচ হসপিটালটি ছিল লাইসেন্সবিহীন। আসামিরা অসৎ উদ্দেশ্যে অন্যায়ভাবে লাভবান হওয়ার জন্য পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে লাইসেন্স নবায়নবিহীন বন্ধ রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তর করেছেন।

মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং সম্পাদন ও সরকারি প্রতিষ্ঠান নিপসমের ল্যাবে ৩,৯৩৯ জন কোভিড রোগীর নমুনা বিনামূল্যে পরীক্ষা করে অবৈধ পারিতোষিক বাবদ রোগী প্রতি ৩,৫০০ টাকা হিসেবে মোট ১ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করেছেন। রিজেন্ট হাসপাতালের জন্য চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয় ও অন্যান্য কর্মকর্তাদের খাবার খরচ বরাদ্দের বিষয়ে ১ কোটি ৯৬ লাখ ২০ হাজার টাকার মাসিক চাহিদা তুলে ধরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে পাঠানোর উদ্যোগ গ্রহণের অভিযোগ আনা হয়েছে। মামলায় দন্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারা তৎসহ দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) ধারা প্রয়োগ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন