ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

রেকর্ড ৩৩ ছক্কার ম্যাচে ধোনিদের হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৬ এএম

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামের উইকেট ছিল রানেভরা, বাউন্ডারি এক পাশে বেশ ছোট। এমন মওকা পেয়ে খুনে হয়ে উঠেছিলেন দুই দলের ব্যাটসম্যানরা। ছক্কা বৃষ্টির এক ম্যাচে শেষ পর্যন্ত মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে হারিয়েছে রাজস্থান রয়্যালস।
সঞ্জু স্যামসন, স্টিভেন স্মিথের বিস্ফোরক ব্যাটে ২১৬ রান করেছিল রাজস্থান। জবাবে ২০ ওভার খেলে ঠিক ২০০ রানে থামতে হয় চেন্নাইকে। এদিন রাজস্থানের ১৭ ছক্কার বিপরীতে ১৬ ছক্কা মেরেছে চেন্নাই। দুদল মিলিয়ে আইপিএলে এক ম্যাচে যৌথ সর্বোচ্চ ৩৩ ছক্কার রেকর্ড এটি। ২০১৮ সালে বেঙ্গালুরুরতে রয়্যাল চ্যালঞ্জার্স বেঙ্গালুরুর আর চেন্নাই ম্যাচেও দেখেছিল ৩৩ ছক্কা। দুদল মিলিয়ে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন রাজস্থানের সঞ্জু। ডানহাতি এই ব্যাটসম্যান বার তিনেক বল হারিয়ে মাত্র ৩২ বলে ৯ ছক্কা আর ১ চারে করেন ৭৪ রান। প্রথমবার ওপেন করতে নেমে ৪৭ বলে ৪ ছক্কা, ৪ বাউন্ডারিতে স্মিথের ব্যাট থেকে আসে ৬৯ রান। শেষ দিকে মাত্র ৮ বলেই ২৭ রানের তুফান ছুটান জোফরা আর্চার। তবে চেন্নাইর বোলারদের দায়ও কম না। বিশেষ করে প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিদি শেষ ওভারেই দিয়ে দেন ৩০ রান। একই ওভারে দৃষ্টিকটুভাবে টানা দুটি ওভারস্টেপ করে নো বল দেন তিনি, করেন ওয়াইডও। বেদম মার খেয়েছেন আগের ম্যাচের হিরো লেগ স্পিনার পিযুষ চাওলাও।
রান তাড়ায় শুরু থেকেই দরকার ছিল ঝড়। মুরালি বিজয়, শেন ওয়াটসন সেই ঝড় আনতে খানিকটা সময় নিয়ে নেন। ওয়াটসন মারতে শুরু করার পর আর বেশিক্ষণ টেকেননি। তাদের থামিয়ে খেলার নাটাই নিজেদের হাতে নেন লেগ স্পিনার রাহুল তেওয়াতিয়া। আরেক লেগি শ্রেয়াস গোপালও বোলারদের জন্য বিরূপ পরিবেশে রাখেন অবদান।
শুরুতে সময় নিয়ে খেলা ফাফ দু প্লেসির উপর সব আশা নিয়ে তাকিয়ে ছিল চেন্নাই। তিনি পুরোপুরি হতাশ করেননি, কিন্তু কাজও শেষ করতে পারেননি। ৩৭ বলে ৭ ছক্কা দু পেসি করেন ৭৩। শেষ দুই ওভারে ৪৮ রানের প্রায় অসম্ভব সমীকরণ মেলানো হয়নি চেন্নাইর। অধিনায়ক ধোনিকে দেখে মনে হচ্ছিল নিজের ছায়া। নেমেই আগ্রাসী হওয়ার চাহিদা মেটাতে পারছিলেন না। শেষ পর্যন্ত টানা তিন ছক্কা মেরেছেন। কিন্তু ততক্ষণে বড্ড দেরি হয়ে গেছে। ধোনির ১৭ বলে ২৯ রান কেবল পরিসংখ্যানে কেবল তার স্ট্রাইকরেটই মোটাতাজা করেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন