শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানে ২৮ পুলিশ সদস্যকে নির্মমভাবে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ২:৩১ পিএম

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ উরুজগানের গিজাব জেলায় তালেবানরা ২৮ পুলিশ সদস্যকে হত্যা করেছে বলে অভিযোগ করেছে আফগানিস্তানের কর্মকর্তারা। গতকাল বুধবার এই ঘটনা ঘটে।
কাতারের রাজধানী দোহায় চলমান শান্তি আলোচনার মধ্যেও তালেবান যোদ্ধারা আফগানিস্তানে হামলা অব্যাহত রেখেছে বলে দেশটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।
স্থানীয় একজন কর্মকর্তা জানান, পুলিশ সদস্যরা তালেবানদের কাছে আত্মসমর্পণ করার পর তাদেরকে হত্যা করা হয়। তবে এই অভিযোগ অস্বীকার করেছে তালেবানরা।
আফগানিস্তানের উরুজগান সরকারের মুখপাত্র জেলগাই এবাদি বলেন, তালেবান যোদ্ধারা ২৮ জন পুলিশ সদস্যদের বলেন যে, আত্মসমর্পণ করলে মঙ্গলবার রাতে তাদের বাড়িতে যাওয়ার সুযোগ দেওয়া হবে। তবে আত্মসমর্পণের পর ওই পুলিশ সদস্যদের অস্ত্র কেড়ে নিয়ে তাদেরকে গুলি করে হত্যা করা হয়।
স্থানীয় আরেক কর্মকর্তা জানিয়েছেন, যে আত্মসমর্পণের পর তিনজন পুলিশ সদস্য সেখান থেকে পালাতে সক্ষম হয়েছেন। এই হত্যাকাÐের বিষয়ে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।
এদিকে এক বিবৃতিতে তালেবানদের পক্ষ থেকে বলা হয়েছে, আত্মসমর্পণের পর হত্যার যে দাবি সরকার পক্ষ করছে তা ভিত্তিহীন। তালেবান যোদ্ধাদের দাবি, তাদেরকে বারবার অস্ত্র সমর্পণ করার আহŸান জানালেও তারা কিন্তু তারা যুদ্ধ চালিয়ে গেছেন।
আফগানিস্তানের মাটিতে গত দু’দশকের বেশি সময় ধরে চলা রক্তক্ষয়ী সংঘর্ষ বন্ধ করে দেশে ফের শান্তি ফেরাতে গত এক সপ্তাহের বেশি সময় ধরে কাতারের দোহায় শান্তি আলোচনা চালাচ্ছেন আফগান সরকার ও তালিবান প্রতিনিধিরা। যদিও এখনও পর্যন্ত ওই আলোচনা খুব একটা ফলপ্রসূ হয়নি। কিন্তু আলোচনার মাঝেই ফের দু’পক্ষের মধ্যে সংঘর্ষে রক্তের স্রোত বইছে আফগানিস্তানজুড়ে। গত কয়েকদিন ধরে হামলা-পাল্টা হামলায় শতাধিক তালিবান জঙ্গি, আফগান সেনা সদস্য ও সাধারণ মানুষের প্রাণ ঝরেছে। সূত্র : আল-জাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Shezad Rahman ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৩ পিএম says : 0
if you call terrorist to talebans than we call you dog...........tomar babara talebander mohan jodda hisebe sikrite diye diyese already...............
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন