বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

টিকিটের জন্য হাহাকার সউদী প্রবাসীদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৩:১৭ পিএম

ছুটিতে দেশে এসে করোনা পরিস্থিতিতে আটকা পড়েছেন প্রায় ৮০ হাজার প্রবাসী কর্মী। সাত মাস পর কাজে ফিরে যাওয়ার সুযোগ এলেও ফ্লাইটের অভাবে তৈরি হয় অনিশ্চয়তা। বাধ্য হয়ে রাস্তায় বিক্ষোভে নামেন প্রবাসীরা। এর ধারাবাহিকতায় গত তিন দিন ধরে টিকিটের জন্য রাজধানী সোনারগাঁও হোটেলে থাকা সউদী এয়ারলাইনসের কার্যালয়ের সামনের ফটকে সামনে বিক্ষোভ করেন টিকিট প্রার্থীরা। আজও তারা টিকিটের জন্য সোনারগাঁও হোটেলের সামনে ভিড় করতে থাকেন।

বৃহস্পতিবার সকাল নয়টা থেকে এই ভিড় লক্ষ্য করা গেছে। দেখা গেছে, সউদী এয়ারলাইনসের কার্যালয়ের সামনের ফটকে জড়ো হন টিকিট প্রত্যাশীরা। তবে সকালে পুলিশের পক্ষ থেকে টিকিট প্রত্যাশীদের উদ্দেশে মাইকে জানানো হয়, আজ ১ থেকে ৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেয়া হবে। শুক্রবার ৫০১ থেকে ৮৫০, শনিবার ৮৫১ থেকে ১২০০, রোববার ১২০১ থেকে ১৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেওয়া হবে। যারা টোকেন পাননি, তাঁদের ২৯ সেপ্টেম্বর আসতে বলা হয়েছে।

সউদী এয়ারলাইনসের এক সূত্র জানায়, তারা পর্যাপ্ত ফ্লাইট দিতে পারবে। এ মাসে তারা একাধিক ফ্লাইট পরিচালনা করতে পারবে। আগামী অক্টোবর মাসেও পর্যাপ্ত ফ্লাইটে করে প্রবাসীদের সৌদিতে নেয়া যাবে। কিন্তু সৌদিতে যাওয়ার ক্ষেত্রে কোভিড-১৯ নেগেটিভ সনদ পাওয়া বাধ্যতামূলক। সনদ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে ফ্লাইট নিতে হবে। যাঁরা নেগেটিভ, তারাই সুযোগ পাবেন। তবে সৌদি এয়ারলাইনস এখন পর্যন্ত মাত্র একটি অতিরিক্ত ফ্লাইটের জন্য আবেদন করেছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিজুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন