ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মৌলভীবাজার পৌরসভার ৯৭ কোটি ১৬ লক্ষ ৩৩ হাজার টাকার বাজেট ঘোষণা

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪১ পিএম

মৌলভীবাজার পৌরসভার ৯৭ কোটি ১৬ লক্ষ ৩৩ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। পৌরসভা বোর্ড রুমে স্বাস্থ্যবিধি মেনেই এ বাজেট ঘোষণা করবেন পৌর মেয়র মোঃ ফজলুর রহমান।
২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার দূপুরে বাজেট বক্তব্যে মেয়র জানান ১০ কোটি ৮৫ লক্ষ ৪ শত ১৮ টাকা ঋণ থাকা অবস্থায় তিনি মৌলভীবাজার পৌরসভার দায়িত্ব গ্রহণ করেছিলেন। ধাপে ধাপে পৌরসভার আয় দিয়ে তিনি তা পরিশোধ করছেন। এছাড়া তিনি মৌলভীবাজার পৌরসভার চলমান নানা উন্নয়ন কর্মকান্ড তোলে ধরেন। এবং পৌরসভাকে সৌন্দর্য মন্ডিত করার তার নানা উদ্দ্যোগ ও পরিকল্পনার কথা তোলে ধরেন।
বাজেট অনুষ্ঠান পরিচালনা করেন মৌলভীবাজার পৌরসভার সচিব মোঃ ইসহাক ভুইয়া। বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর জালাল আহমদ, মনবীর রায় মঞ্জু, ফয়ছল আহমদ, আছাদ হোসেন মক্কু, নাহিদ আহমদ, আনিছুজ্জামান বায়েছ, নারী কাউন্সিলর শ্যামলী পুরকায়স্ত সহ পৌর কর্মকর্তা। এছাড়াও জেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
বাজেট ঘোষণা বিলম্বের কারন হিসেবে মেয়র বলেন করোনার প্রার্দূভাবে বাজেট ঘোষণা করতে বিলম্ব হয়েছে এজন্য তিনি দু:খ প্রকাশ করেন। এবং একারনে চলমান বাজেটও সীমিতকরা হয়েছে বলে তিনি জানান। মেয়র বলেন পৌর নাগরিকদের সার্বিক সুযোগ-সুবিধা, মান সম্পন্ন সেবা প্রদানের দিকে লক্ষ্য রেখেই এ বাজেট প্রণয়ন করা হয়েছে। মৌলভীবাজার শহরের সৌন্দর্যবর্ধনের জন্য বেশ কিছু উন্নয়ন প্রকল্প কাজ চলমান ও প্রকল্প গ্রহণ করা হয়েছে। বেরি লেইক, কুদালিছড়া, কয়েকটি পুকুর ও দিঘির সুন্দর্যবর্ধন, নারী ও পুরষদের বিনোদনের জন্য পৃথক বসা ও পায়ে হাটার জন্য ফুটপাত,ফুলবাগান ও ড্রেন সংস্কার ও নির্মাণসহ নানা দৃশ্যমান উন্নয়ন কাজ চলমান ও পরিকল্পনাধীন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন