বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পানিবদ্ধতা থেকে মুক্তি চায় সাতক্ষীরাবাসী

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

পানিবদ্ধতা থেকে মুক্তি ও পানি নিষ্কাশনের দাবিতে সাতক্ষীরা সদরের ৪টি ইউনিয়নের পানিবন্দী মানুষেরা মানববন্ধন করেছেন। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ভুক্তভোগি পানিবন্দী মানুষের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

নাহিদ হাসানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মো. ইলিয়াস হোসেন, সোহাগ খান, আব্দুর রাজ্জাক প্রমুখ।

বক্তারা বলেন, পানি নিষ্কাশনের ব্যবস্থা না করে প্রাণ সায়ের খাল খননের আগেই খালে বেড়িবাঁধ দেয়ায় সাতক্ষীরা সদর উপজেলার ৪টি ইউনিয়ন লাবসা, বল্লী, ঝাউডাঙ্গা ও আগরদাঁড়ি ইউনিয়নের লক্ষাধিক মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। পানি নিষ্কাশন না হওয়ায় বাড়ি-ঘর, ফসলি জমি, মৎস্য ঘের, পুকুর, বিল পানিতে তলিয়ে গেছে। গবাদি পশু, হাঁস-মুরগী রাখার কোন জায়গা নেই। পানিতে তলিয়ে গেছে পাকা রাস্তা। ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে ৪টি ইউনিয়নের প্রায় সকল গ্রামের মানুষের। মানবেতর জীবন যাপন করছেন পানিবন্দী মানুষেরা। শুকনো মৌসুমের আগেই প্রাণ সায়ের খাল খননের টেন্ডার হলেও তখন খাল খনন করা হয়নি। বর্ষা মৌসুমে খাল খননের নামে ৪টি ইউনিয়নের লক্ষাধিক মানুষকে ভোগান্তিতে ফেলা হয়েছে। অনতিবিলম্বে সাতক্ষীরা প্রাণ সায়ের খালের ওপর দেয়া বাঁধ কেটে দেয়ার দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

এসময় বক্তারা আরো বলেন, আমরা জেলা প্রশাসক ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের কাছে স্মারকলিপি দিয়েছি। পানিবন্দী মানুষের কথা ভেবে দ্রুত পানি নিষ্কাশনের দাবি জানান বক্তারা। মানববন্ধন শেষে স্মারকলিপি প্রদান করা হয়। এসময় ৪টি ইউনিয়নের পাঁচ শতাধিক পানিবন্দী মানুষ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন