ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

এবার শাহবাগ থানায় ঢাবির সেই শিক্ষার্থীর মামলা

ফেসবুকে অপপ্রচার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ৬ নেতাকর্মীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়েরের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সেই ছাত্রী এবার ৯ জনের নাম উল্লেখ করে ডিজিটাল অ্যাক্টে মামলা দায়ের করেছেন। গতকাল রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করা হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে নিয়ে অপপ্রচার চালানোর অভিযোগ এনে তিনি মামলাটি দায়ের করেন।

ডিএমপির রমনা বিভাগের ডিসি সাজ্জাদুর রহমান জানান, ভূক্তভোগী ছাত্রী সাইবার বুলিংয়ের অভিযোগে মামলাটি দায়ের করেন। মামলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ৯ টি ইউজার নাম উল্লেখ করা হয়েছে। ওই ৯ নামের পেছনে কয়জন আসামি রয়েছে তা তদন্ত করা হচ্ছে।

মামলার অভিযুক্ত ফেসবুক ব্যবহারকারীরা হলেন- তামান্না ফেরদৌস শিখা, তামান্না আকতার, তাজুল ইমলাম আকাশ, শারমিন রিজিয়া, এইচ এম হোসাইন বিন নুর, মো. তুহিন মোল্লা হৃদয়, মেহেদী হাসান সুজন, রেজাউল করিম কাজল ও ফেসবুক গ্রæপ স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয়।
মামলায় ওই ছাত্রী অভিযোগ করে বলেন, ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ ছাত্র অধিকার পরিষদের ৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়েরের পর থেকে ফেসবুকের বিভিন্ন আইডি এবং গ্রুপে আমার নামে যৌন উত্তেজনা সৃষ্টিকারী মিথ্যা সংলাপ পাবলিক পোস্ট, কমেন্ট ও শেয়ারের মাধ্যমে প্রচার করে আমার ব্যক্তিগত ও সামাজিক মর্যাদাহানি করে আসছে।

এই ঘটনায় আমি মানসিকভাবে বিপর্যস্ত হচ্ছি। এই ব্যাপারে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ শাস্তির দাবি জানায় ওই ছাত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন