ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

অনলাইনে ‘কয়েক ঘণ্টায়’ টিসিবির পেঁয়াজ শেষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৫ এএম

সঙ্কটকালে তড়িৎ সিদ্ধান্ত নিয়ে টিসিবির অনলাইনে পেঁয়াজ বিক্রির উদ্যোগ ক্রেতাদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। অধিকাংশ ই-কমার্স প্রতিষ্ঠানের দিনের বরাদ্দের পেঁয়াজ শেষ হয়ে যাচ্ছে মাত্র কয়েক ঘণ্টায়। এই পরিস্থিতিতে পেঁয়াজের যোগান বাড়ানোর দাবি জানিয়েছেন বিপণনকারী ই-কমার্স সাইটগুলো। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি গত রোববার ‘ঘরে বসে স্বস্তির পেঁয়াজ’ নামে অনলাইনে পেঁয়াজ বিক্রির এ কর্মস‚চি উদ্বোধন করেন। প্রথম সারির ই-কমার্স প্রতিষ্ঠান চালডাল, স্বপ্ন, সিন্দাবাদ, সবজিবাজার ও যা-চাই ডটকম প্ল্যাটফর্মকে টিসিবির পেঁয়াজ বিক্রির জন্য বেছে নেওয়া হয়েছে। পরে ধীরে ধীরে মোট ৩০টি ই-কমার্স সাইট এর সঙ্গে যুক্ত হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। প্রাথমিক পর্যায়ে প্রতিটি ই-কমার্স সাইটকে তিন দিন পর পর ১৫শ কেজি করে পেঁয়াজ দেবে টিসিবি। একজন গ্রাহক এসব প্রতিষ্ঠান থেকে ৩৬ টাকা কেজি দরে সর্বোচ্চ তিন কেজি পেঁয়াজ কিনতে পারবেন। বিপণন প্রতিষ্ঠানগুলো গ্রাহকের কাছ থেকে শিপমেন্ট চার্জ বাবদ সর্বোচ্চ ৩০ টাকা নিতে পারবে।

ই-কমার্স সাইট সিন্দাবাদ ডটকমের প্রতিষ্ঠাতা জিসান কিংশুক হক বিডিনিউজ বলেন, টিসিবির পেঁয়াজে ক্রেতাদের ব্যাপক সাড়া। প্রথম ধাপে ১৫শ কেজি পেঁয়াজ সংগ্রহ করে মঙ্গলবারই আমরা বিপণন শুরু করি। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই পেঁয়াজ স্টক আউট হয়ে যায়। টিসিবি শুক্র ও শনিবার বন্ধ। তাই আবার রোববার পেঁয়াজ হাতে পাওয়া যাবে।

জানতে চাইলে টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান বলেন, ট্রাকসেলের পাশাপাশি অনলাইনের মাধ্যমে ভোক্তার কাছে পেঁয়াজ বিক্রির উদ্যোগ নিয়েছে টিসিবি। এতে ক্রেতাদের ব্যাপক সাড়ার বিষয়টি আমরাও লক্ষ করেছি। এই পরিস্থিতিতে পেঁয়াজের বরাদ্দ আরও বাড়ানো যায় কি না সে বিষয়ে চিন্তা ভাবনা চলছে। বিশেষ করে আগামী মাসের শুরুতে টিসিবির এলসি করা পেঁয়াজ দেশে প্রবেশ করবে। তখন এই বরাদ্দ আরও বাড়ানো যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mizanur Rahman ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫৯ এএম says : 0
In mirpur 10, 11, 12, ,13, 14 where sold onion in TCB truck ? I did not find out from last three days.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন