বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শ্রমিকদের মধ্যে চাঞ্চল্য

তিন শিফটে পাথর উত্তোলন

পার্বতীপুর, (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৪ এএম

দিনাজপুরের পাবর্তীপুরের মধ্যপাড়া পাথর খনিতে স্বাস্থ্যবিধি মেনে পুরোদমে তিন শিফটে পাথর উত্তোলন শুরু করেছে খনিটির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-টেস্ট কনসোর্টিয়াম (জিটিসি)। গত বুধবার থেকে তিন শিফটের কাজ শুরু হয়। এতে কাজের চাঞ্চল্য ফিরে পেয়েছে কর্মরত শ্রমিকদের মাঝে।

খনি সূত্র জানায়, জিটিসি খনি থেকে প্রতিদিন গড়ে প্রায় সাড়ে ৫ হাজার মেট্রিক টন পাথর উত্তোলন করে খনির উৎপাদন ইতিহাসে নয়া রেকর্ড গড়েছে। ফলে লোকসানী প্রতিষ্ঠান থেকে এখন প্রথমবারে মত লাভজনক প্রতিষ্ঠান হিসেবে এগিয়ে যাবে এ খনি।

জানা গেছে, মধ্যপাড়া পাথর খনির রক্ষণাবেক্ষণ, ব্যবস্থাপনা এবং উৎপাদনের দায়িত্বে নিয়োজিত বর্তমান ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি’র সাথে চুক্তির পর মধ্যপাড়া পাথর খনি থেকে পাথর উত্তোলনের রেকর্ড গড়ার পর গত অর্থ বছরে মধ্যপাড়া পাথর খনি প্রথমবারের মত লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়।

দেশের উন্নয়নে মধ্যপাড়া পাথর খনির পাথর ব্যবহারের কথা মাথায় রেখে পাথর উত্তোলনকে সবোর্চ্চ গুরুত্ব দিয়ে গত মাসের প্রথম সপ্তাহ থেকে জিটিসি প্রথম শিফট এবং পরে দ্বিতীয় শিফটে উৎপদান শুরু করে। জিটিসি মাসিক ১ লাখ ২০ হাজার মেট্রিক টন পাথর উত্তোলনের লক্ষ্যমাত্রা নিয়ে গত বুধবার থেকে পুরোদমে তিন শিফটে পাথর উত্তোলন ও উন্নয়ন কাজ শুরু করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন