শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

২০ বছর ধরে বন্ধ লঞ্চ চলাচল

ঢাকা-রায়েন্দা রুট

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

প্রায় ২০ বছর আগে বন্ধ হয়ে যাওয়া ঢাকা-রায়েন্দা রুটের লঞ্চ চলাচল পুনরায় চালুর দাবি উঠেছে। উপকূলীয় বাগেরহাটের শরণখোলাবাসীর নিরাপদ ও সহজ যাতায়াতের এই মাধ্যমটি দ্রুত চালুর দাবিতে গতকাল মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) উপজেলা শাখা। পাশাপাশি বলেশ্বর নদে রায়েন্দা-বড় মাছুয়া ফেরি পারাপারেরও দাবি জানানো হয়। শরণখোলা প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় সিপিবির ব্যানারে অনুষ্ঠিত এ কর্মকসূচিতে সিপিবির নেতাকর্মীসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের প্রতিনিধিরাও অংশ্রগ্রহণ করেন। মানববন্ধন শেষে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে লঞ্চ ও ফেরি চলাচল বাস্তবায়নের দাবি তুলে বক্তৃতা করেন সিপিবির উপজেলা শাখার সাধারণ সম্পাদক রতন দাস, সিপিবি নেতা নির্মল দাস, ইউসুফ খান, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক দেবাশীষ তালুকদার, যুবনেতা সঞ্জয় কুলু, মৎস্যজীবি সমিতির সাধারণ সম্পাদ সোলায়মান ফরাজী প্রমূখ।

রায়েন্দা বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ব্যবসায়ী সরোয়ার হোসেন, শহিদুল ইসলামসহ অনেকেই জানান, লঞ্চসার্ভিস চালু থাকলে শরণখোলার ব্যবসায়ীদের ঢাকা-খুলনা থেকে ব্যবসায়ীকপণ্য পরিবহন অত্যন্ত সহজতর হতো। তাছাড়া, জনসাধারণও দেশের বিভিন্ন অঞ্চলে আরামদায়ক যাতায়াত করতে পারতো। তাই দ্রæত যাতে শলণখোলা পর্যন্ত লঞ্চসেবা চালু হয়, সেব্যাপারে সরকারের কাছে জোর দাবি জানান তারা।

এব্যাপারে কথা বলার জন্য বিআইডব্লিউটিএর খুলনার বন্দর কর্মকর্তার কাছে জানতে চাইলে তাকে অসময়ে (দুপুর ২টা ৫৭মিনিট) ফোন করায় বিরক্ত হন। রাগান্বিত হওয়ায় তিনি তার নামটিও বলতে রাজি হননি। একপর্যায়ে এব্যাপারে তিনি কিছু বলতে পারবেন না বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন