শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সড়কে সন্তান প্রসব

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার মিরুখালী বাজারের সড়কে (ব্রিজের পাশে) গত বৃহস্পতিবার দিবাগত রাতে অজ্ঞাত মানসিক প্রতিবন্ধী এক নারী এক পুত্র সন্তান প্রসব করেছে। প্রতিবন্ধী এ নারী ২ দিন আগে মিরুখালী বাজারে আসে বলে স্থানীয়রা জানান। নবজাতক ও মা বর্তমানে উপজেলা প্রসাশনের হেফাজতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত ৮টার দিকে ওই নারী বাজরের হাসানের দোকানের সামনে বসে প্রসব বেদনায় কাতরাচ্ছিল। এসময় স্থানীয় লোকজন নিকবর্তী লাইলি নামের এক গৃহবধূকে এনে দায়ির কাজ করান। পরে স্থানীয়রা নারী অধিকার কর্মী ও সাংবাদিক মোসা. মমতাজের মাধ্যমে ইউএনও মহোদয়কে জানালে তিনি পুলিশ পাঠিয়ে মা ও নবজাতককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। ওই নারীর হাতে শাঁখা আছে। তার কথাবার্তা অসংলগ্ন। স্বামীর নাম জানতে চাইলে বলেন পরিতোষ। আবার শিবুর বাবা, পিংকুর বাবা বলে ডাকাডাকি করেন।
মিরুখালী বাজারের নৈশপ্রহরি মো. আ. সালাম জানান, গত ২ দিন ধরে ওই নারীকে বাজারে ঘোরাফিরা করতে দেখেছি। গত বৃহস্পতিবার রাতে বাচ্চা হওয়ার পর বাজার থেকে চাঁদা তুলে মা ও সন্তানের পোশাক এবং প্রাথমিক চিকিৎসা করিয়েছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক জানান, নবজাতক ও মা বর্তমানে রাষ্ট্রীয় হেফাজতে সুস্থ আছে। সন্তানের পিতার পরিচয়ের জন্য অপেক্ষা করব। পিতৃ পরিচয় না পাওয়া গেলে শিশু সদনে প্রেরণ করা হবে বলে ইউএনও জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন