ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ১৬ জনের মৃত্যুর আশঙ্কা, বাংলাদেশিসহ ২২ জনকে জীবিত উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ২:১১ পিএম

অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে লিবিয়া থেকে ইউরোপ যাওয়ার পথে আবারও ভূমধ্যসাগরে নৌকাডুবি হয়েছে। মার্কিন বার্তা সংস্থা এপি জানিয়েছে, দুর্ঘটনার পর বাংলাদেশসহ বিভিন্ন দেশের ২২ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আরও ১৩ জন নিখোঁজ রয়েছে। তারা বেঁচে নেই বলে ধারণা করা হচ্ছে।
গত বুধবার সন্ধ্যায় ত্রিপোলির পূর্বাঞ্চলের এলাকা জিলটেন থেকে নৌকাটি যাত্রা শুরু করে। দেশটির কোস্ট গার্ড জানিয়েছে। এপির তথ্য অনুযায়ী, লিবিয়ার জেলেরা গত বৃহস্পতিবার নৌকাটিকে উপকূলে দেখতে পান। উদ্ধার হওয়া ২২ জনের মধ্যে বাংলাদেশ, মিশর, সিরিয়া, সোমালিয়া ও ঘানার নাগরিকরা রয়েছেন। আর যে ৩ জনের লাশ উদ্ধার করা হয় তার মধ্যে দুইজন সিরীয় পুরুষ ও নারী। তৃতীয়জনের পরিচয় জানা সম্ভব হয়নি। তাদের উদ্ধার কার্যক্রম অব্যাহত রয়েছে বলে সংবাদ মাধ্যম এপি জানিয়েছে।
লিবিয়ার সাবেক শাসক গাদ্দাফির পতনের পর এই দেশ দিয়ে অনেক অভিবাসী ইউরোপে যাওয়া শুরু করেন। পাচারকারীরা প্রায়ই ঝুঁকিপূর্ণ নৌকায় মানুষদের সাগরে ভাসায়। জাতিসংঘের তথ্য অনুযায়ী, ২০১৪ সালের পর থেকে এখন পর্যন্ত প্রায় ২০ হাজার মানুষ মারা গেছে এই অঞ্চলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন