বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শহীদ ময়েজউদ্দিন অন্যায়েরে বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা কমিটির আহবায়ক স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিন অন্যায়ের বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন। আজ রোববার শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের ৩৬তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে শহীদ ময়েজউদ্দিন স্মৃতি সংসদ আয়োজিত এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের অন্যতম এ সংগঠক ঐতিসাহিক আগরতলা ষড়যন্ত্র মামলা পরিচালনা করার জন্য গঠিত মুজিব তহবিলের আহবায়ক ছিলেন। একজন বিচক্ষণ আইনজীবী ও রাজনীতিক হিসেবে অত্যন্ত সাহসিকতার সাথে তিনি ঐতিহাসিক দায়িত্ব পালন করেন।
মন্ত্রী বলেন, ছয় দফার আন্দোলন থেকে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের বিজয় পর্যন্ত তিনি এক অনবদ্য ভূমিকা পালন করে গেছেন। রাজনৈতিক জীবনে লোভ, সুবিধাবাদীতা ও কাপুরুষতা তাকে কখনো স্পর্শ করেনি। ব্যক্তি স্বার্থে নয়, দেশের স্বার্থ ও গণমানুষের স্বার্থকে তিনি সবসময়ে মর্যাদা দিয়েছেন। তিনি বলেন, একজন আইনজীবী, সমাজকর্মী ও বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে সক্রিয় অংশগ্রহণকারী শহীদ ময়েজ উদ্দিন। তার মত বঙ্গবন্ধুর আদর্শের প্রতি নিবেদিত প্রাণ আওয়ামী লীগের নেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক ছিল বলেই, বাংলাদেশের স্বাধীনতা ত্বরান্বিত হয়েছিল। ১৯৮৪ সালে সেনাশাসক এরশাদের বিরুদ্ধে সংগঠিত স্বৈরাচার বিরোধী আন্দোলনে মোহাম্মদ ময়েজউদ্দিন শহীদ হয়েছিলেন। শহীদ ময়েজউদ্দিনের কন্যা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও স্মৃতি পরিষদের প্রধান পৃষ্ঠপোষক মেহের আফরোজ চুমকী এমপির সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কর্নেল (অবঃ) ফারুক খান এমপি।
এছাড়া যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনসহ আইনজীবী ও সাংবাদিক এবং পেশাজীবী নেতারা। মূল প্রবন্ধ উপস্থাপন করেন গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও শহীদ ময়েজউদ্দিন স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক আতাউর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন