শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নারায়ণগঞ্জে বহুতল ভবনে অগ্নিকা-ে থিম পার্ক পুড়ে গেছে

প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ শহরে ডিআইটি বাণিজ্যিক এলাকায় বহুতল ভবন টোকিও প্লাজা-২তে ভয়াবহ অগ্নিকা-ে নির্মাণাধীন শিশুদের থিম পার্ক পুড়ে গেছে। গতকাল বুধবার বিকেলে ওই অগ্নিকা-ের পর নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে সন্ধ্যা সোয়া ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

টোকিও প্লাজা-২ এর নিচতলা থেকে চারতলা পর্যন্ত ফ্লোরে সুতা, হোসিয়ারী ও থান কাপড়ের দোকান রয়েছে। পঞ্চম তলায় নির্মিত হচ্ছিল শিশুদের একটি থিম পার্ক। ষষ্ঠতলা হতে ওপরে রয়েছে আবাসিক ফ্ল্যাট বাসা।
বুধবার বিকেল সাড়ে ৫টায় পঞ্চম তলার ওই থিম পার্কে আগুনের সূত্রপাত ঘটে। সেখানে চুল পরিমাণ কাঠ ও কাঠের বোর্ড থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। অন্যান্য ফ্লোরে থাকা ব্যবসা প্রতিষ্ঠান ও ফ্ল্যাট বাসায় থাকা লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তখন হুড়োহুড়ি করে অনেকে ভবনের ছাদে ও নিচে নেমে আসে।
টোকিও প্লাজায় ভয়াবহ আগুন, পুড়ে গেছে নির্মাণাধীন শিশু থিম পার্ক। খবর পেয়ে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট ক্রমান্বয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। তবে ঘটনাস্থলে পৌঁছতে ফায়ার সার্ভিসের লোকজনদের বেশ বেগ পেতে হয়েছে রাস্তা সংকীর্ণতার কারণে।
টোকিও প্লাজা সংশ্লিষ্ট প্রকৌশলী জসিম উদ্দিন জানান, ৫ তলায় শিশুদের জন্য নির্মাণাধীন একটি ‘থিম পার্ক’-এর কাজ চলছিল। সেখানে আপাতত কোনো বিদ্যুতের বা গ্যাসের সংযোগ ছিল না। এবং নির্মাণের জন্য কাঠ ও প্লাইবোর্ড ছিল অনেক। আমাদের প্রাথমিক ধারণা, কোনো শ্রমিক সিগারেট পান করে ছুড়ে ফেলায় হয়তো সেখান থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক দিন মনি শরমা জানান, নারায়ণগঞ্জের হাজীগঞ্জ ও ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে কিভাবে আগুনের সূত্রপাত সেটা এখনো স্পষ্ট করে বলা যাচ্ছে না। ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত নিরূপণের চেষ্টা চলছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন