ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে বাসে অগ্নিকাণ্ড, অন্তত ১৩ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১০:২৭ এএম

পাকিস্তানে যাত্রিবাহী একটি বাসে গতকাল শনিবার ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। বাসটি পাকিস্তানের হায়দরাবাদ থেকে করাচি যাচ্ছিল। নির্দিষ্ট গন্তব্যে পৌঁছনোর আগেই এই দুর্ঘটনা ঘটে। অতিরিক্ত গতির কারণে দুর্ঘটনার কবলে পড়লে বাসটিতে আগুন ধরে যায়।
প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, ফাঁকা রাস্তায় দ্রুত গতিতে ছুটছিল বাসটি। বেশি গতি থাকার কারণে চাকা স্লিপ করার ফলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে যাত্রীসহ বাসটি কয়েকটি পালটি খায়। তার আগেই বিস্ফোরণে বাসটিতে আগুন ধরে যায়। আগুনে পুড়ে, ধোঁয়ায় অসুস্থ হয়ে কমপক্ষে ১৩ জন মারা গিয়েছেন।
পাকিস্তান পুলিশ সূত্রে খবর, হায়দরাবাদ থেকে করাচি যাওয়ার সময় নুরিয়াবাদের কাছে দুর্ঘটনার কবলে পড়ে যাত্রী বাসটি। দুর্ঘটনার সময় বাসটিতে ২২ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ১৩ জনই মারা গিয়েছেন। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।
এর আগে চলতি বছরের গোড়াতেই নিউ করাচিতে একটি চলন্ত ভ্যানে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৬ জন পুড়ে মারা যান। এর মধ্যে চার জনই শিশু। অগ্নিদগ্ধ হন ওই ভ্যানের যাত্রী আরও পাঁচ জন।
গত বছর ডিসেম্বরে পাকিস্তানের বালোচিস্তানে যাত্রিবাহী বাসে এমনই একটি অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ১৫ জন মারা যান। একটি ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের পরেই বাসটিতে আগুন ধরে গিয়েছিল। দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় যাত্রীরা সকলে নেমে আসার সুযোগ পাননি। সূত্র : এই সময়

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন