ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মহানগর

ফেসবুকে স্ট্যাটাস : বরখাস্ত হলেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৩:০৯ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আদালত নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ার জের ধরে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দকে তলব করেছেন আপিল বিভাগ।

আগামী ১১ অক্টোবর আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ইউনুছ আলী আকন্দকে। একইসঙ্গে তাকে দুই সপ্তাহের জন্য আইনপেশা থেকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া তার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক ও আপত্তির স্ট্যাটাস অপসারণ করতে বিটিআরটিসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

আজ রোববার (২৭ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা রোববার সকালে ইউনুছ আলী আকন্দর ফেসবুক স্ট্যাটাসের বিষয়টি আদালতের নজরে আনেন। দুপুরে এ বিষয়ে আদেশ দেওয়ার আগে আপিল বিভাগ জ্যেষ্ঠ আইনজীবী মনসুরুল হক চৌধুরী ফিদা এম কামাল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, আইনজীবী মনজিল মোরসেদসহ কয়েকজন আইনজীবীর বক্তব্য শোনেন। এরপর আদালত আদেশ দেন।

মুরাদ রেজা সাংবাদিকদের বলেন, ফেসবুকে বিচার বিভাগ ও বিচার ব্যবস্থা নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন ইউনুছ আলী আকন্দ। এটি অত্যন্ত অবমাননাকর। বিষয়টি নজরে আনার পর আদালত তাকে নোটিশ দিয়েছেন। তাকে আগামী ১১ অক্টোবর আদালতে হাজির হয়ে বিষয়টি ব্যাখ্যা দিতে বলেছেন।

এছাড়া হাইকোর্ট বিভাগ ও আপিল বিভাগে আইনপেশা পরিচালনায় দুই সপ্তাহের জন্য তাকে বরখাস্ত করেছেন এবং তার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক ও আপত্তিকর স্ট্যাটাস মুঁছে দিতে বলেছেন বলে জানান অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন