ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫৭ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, স্বাধীন বাংলাদেশে ’৭৫ পরবর্তী সময়ে ইতিহাসের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে যথাযোগ্য মর্যাদার সাথে পালন করবে আওয়ামী লীগ।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল ২৮ সেপ্টেম্বর সোমবার বিকাল সাড়ে ৩ টায় আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে সীমিত সংখ্যাক নেতৃবৃন্দের অংশগ্রহণে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।
এছাড়াও ২৮ সেপ্টেম্বর কেন্দ্রীয়ভাবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বাদ জোহর এবং দেশের সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এর আয়োজন করা হয়েছে।
এদিকে সকাল ৯টায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহার (মেরুল বাড্ডা), সকাল ১০ টায় খ্রিস্টান এসোসিয়েশন বাংলাদেশ (সিএবি) মিরপুর ব্যাপ্টিস চার্চ (২৯ সেনপাড়া, পর্বতা, মিরপুর-১০), সকাল ৬টায় তেজগাঁও জকমালা রাণীর গির্জা এবং বেলা ১১টায় ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। এসব কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
একইদিনে ঢাকাসহ সারাদেশে সকল সহযোগী সংগঠন আলোচনা সভা, দোয়া মাহফিল, বিশেষ প্রার্থনা ও আলোকচিত্র প্রদর্শনীসহ সকল কর্মসূচি যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে পালন করবে।
শেখ হাসিনা’র ৭৪তম জন্মদিন উপলক্ষে সারাদেশের সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং সকল ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভাসহ বিভিন্ন কর্মসূচি স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে পালন করার জন্য আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং সংস্থাসমূহের সকল স্তরের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।
একইসাথে তিনি আওয়ামী লীগের সকল জেলা, মহানগর, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডসহ সমস্ত শাখার নেতৃবৃন্দকে কেন্দ্রীয় কর্মসূচির সাথে সামঞ্জস্য রেখে যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে অনুরূপ কর্মসূচি গ্রহণ করে দিবসটি পালন করার অনুরোধ জানিয়েছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন দিন যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ তিনদিন ব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।
কর্মসূচির মধ্যে রয়েছে, আগামীকাল বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মিলাদ, দোয়া ও তবরক বিতরণ কর্মসূচি গ্রহণ। ২৯ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে মিলাদ, দোয়া ও তবরক বিতরণ। ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার দুস্থদের মাঝে খাবার বিতরণ।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী যুবলীগের কর্মসূচির মধ্যে রয়েছে আগামীকাল সোমবার বেলা ১১ টায় কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল।
এছাড়া দৃষ্টিপ্রতিবন্ধী, বাকপ্রতিবন্ধী ও অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার ও বস্ত্র বিতরণ। একই কর্মসূচি পালিত হবে মহানগর, জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে। বাদ মাগবির যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়সহ প্রতটি ইউনিটে প্রধানমন্ত্রীর জীবনির উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী করা হবে।
আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শেখ হাসিনা’র জন্মদিন উপলক্ষে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আগামীকাল সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী প্রতিটি জেলা, মহানগর উপজেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে দোয়া ও মিলাদ মাহফিল এবং প্রার্থনা সভার আয়োজন করেছে।
এছাড়াও ২৯ সেপ্টম্বর মঙ্গলবার দেশব্যাপী দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও বৃক্ষ রোপন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ৩০ সেপ্টম্বর এক আলোচনা সভার আয়োজন করা হবে।
১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর মধুমতি নদী বিধৌত গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। মাতার নাম বঙ্গবমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব। তিনি বাবা-মায়ের প্রথম সন্তান। শৈশব কৈশোর কেটেছে টুঙ্গীপাড়ায় নদীর তীরে বাঙালির চিরায়ত গ্রামীণ পরিবেশে, দাদা-দাদির কোলে-পিঠে।
পিতা শেখ মুজিবুর রহমান তখন জেলে বন্দি, রাজরোষ আর জেল-জুলুম ছিল তাঁর নিত্য সহচর। রাজনৈতিক আন্দোলন এবং রাজনীতি নিয়েই শেখ মুজিবুর রহমানের দিন-রাত্রি, যাপিত জীবন। বাঙালির মুক্তি আন্দোলনে ব্যস্ত পিতার দেখা পেতেন কদাচিৎ। পাঁচ ভাই-বোনের মধ্যে শেখ হাসিনা ছিলেন জ্যেষ্ঠ সন্তান। তাঁর কনিষ্ঠ ভাই-বোন হলেন- শেখ কামাল, শেখ জামাল, শেখ রেহানা এবং শেখ রাসেল। শেখ হাসিনা গ্রামবাংলার ধূলোমাটি আর সাধারণ মানুষের সাথেই বেড়ে উঠেছেন। গ্রামের সাথে তাই তাঁর নিবিড় সম্পর্ক। শেখ হাসিনার শিক্ষাজীবন শুরু হয় টুঙ্গীপাড়ার এক পাঠশালায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ম নাছিরউদ্দীন শাহ ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৭:২৮ পিএম says : 0
জর্মদিন মোবারক আলহামদুলিল্লাহ্। জাতির শ্রেষ্ঠ সন্তান বিশ্ব মানবতার মা জননী আপনাকে গভীর শ্রদ্ধা সালাম। বিশ্বের মাঝে বাংলাদেশ কে উন্নয়ন অগ্রগতি অর্থনৈতিক শক্তিশালী বাংলাদেশের রুপকার মা জননী জর্মদিন মোবারক সালাম। বিশ্ব ব‍্যাংক দাতা গোষ্ঠী দেশীয় আন্তর্জাতিক ষড়যন্ত্রকারী দের বিরুদ্ধে তেজুদীপ্ত কন্ট পদ্ধাসেতু হবে বাংলাদেশের অর্থদিয়ে। বীর যুদ্ধা সাহসী মা আপনাকে জর্মদিনে সালাম। রক্তাক্ত দেশের দশভাগের একভাগ যুদ্ধের পরিবেশ অশান্ত পার্বত্য চট্টগ্রামের শান্তির নগরীতে পরিণত কারী মা জননী আপনাকে নোবেল প্রাইজ জয়ীর মত জর্মদিনে সালাম। ক্ষতবিক্ষত রক্তাক্ত বিশ্ব মানবতা ভুলুন্টিত কারী গনহত‍্যার দায়ে অভিযুক্ত বার্মার সামরিক জান্তার ভয়ংকর জঘন্যতম নির্যাতনের স্বীকার দশলক্ষ মানুষের জীবন বাচাতে আশ্রয় দানকারী মা জননী শতভাগ নোবেল প্রাইজের মত শান্তির পক্ষের কাজের জন্যে জর্ম দিন মোবারক সালাম। আকাশ বিজয় সাগর বিজয়ের সূর্য সারথী ডিজিটাল বাংলাদেশের রুপকার মা জননী জর্মদিন মোবারক সালাম মহামারীতে আক্রান্ত পৃথিবী দিশাহারা পরাশক্তি সভ‍্যজগত অসিম সাহসিকতার মাঝে বাংলাদেশের অর্থনীতি লককোটি প্রনোদনা দুঃখ কষ্টের মাঝে দেশের আটার কোটি মানুষের ভরসাস্থল হাসি মাখা মা জননী জর্ম দিন মোবারক সালাম। শতাব্দীর পর শতাব্দী ইতিহাসের পাতায় স্বর্নাঅক্ষরে লিখা থাকবে বঙ্গবন্ধুর কন‍্যার বিশালাকার কর্মযজ্ঞ বাংলাদেশের ইতিহাস গড়া উন্নয়ন অগ্রগতির আগামীকাল মা জননী আপনার জর্ম দিন মোবারক। আমার নিঃস্বার্থ শত সহস‍্র হাজার অপরান্ত শ্রদ্ধাঞ্জলি সালাম আর সালাম জর্ম দিনে বিশ্ব মানবতার মায়ের দরবারে। মহান আল্লাহর দরবারে প্রার্থনা করি শারীরিক সুস্থতার মাঝেই থাকুন। আল্লাহ্ দরবারে দীর্ঘায়ু কামনা করছি। আমিন আমিন আমিন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন