ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

পরিচালকের উন্নয়ন কাজ পরিদর্শন

ভোলা প্রকল্প

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

ভোলা প্রকল্পের প্রকল্প পরিচালক মমিন মজিবুল হক সমাজী গত শুক্রবার থেকে গতকাল পর্যন্ত ভোলার সদর, চরফ্যাশন, লালমোহন, তজুমুদ্দিন ও বোরহানউদ্দিন উপজেলায় বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এসময় তিনি ইনকিলাবকে বলেন, করোনা, রোয়ানু এবং টানা বর্ষণ সত্তে¡ও ভোলা প্রকল্প লক্ষ্যমাত্রার প্রায় দ্বিগুণ অগ্রগতি সাধন করে ভোলা জেলার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখছে। এতে করে পাল্টে গেছে গ্রাম-গ্রামান্তরের চিত্র। দুর্গম দ্বীপ জেলায় প্রকল্পের অন্তর্ভুক্ত সড়ক, ব্রিজ, কালভার্টের সিংহভাগ কাজ এখন শেষের পথে। 

তিনি আরও বলেন, এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশীদ খানের মাঠ পর্যায়ে মনিটরিং এবং গুণগত মান রক্ষার জন্য যন্ত্রপাতি ও লজিস্টিক সুবিধা প্রদানের কারণে এই অগ্রগতি আরো ত্বরান্বিত হয়েছে। তবে এই গুণগত মান আরো বৃদ্ধির সুযোগ আছে। এছাড়া ভোলার দ্রুত শিল্পায়নের ফলে এবং সরকারের অন্যান্য অর্থনৈতিক কর্মকান্ড বৃদ্ধি পাওয়ায় সড়কের ডিজাইন এবং প্রতিরক্ষা ব্যবস্থা সর্বোপরি জলবায়ু সহিষ্ণ্যু অবকাঠামো আগামীতে নির্মাণ করা হবে। এসময় কাজের গুণগত মান বজায় রেখে কাজ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
এসময় উপস্থিত ছিলেন- সিনিয়র সহকারী প্রকৌশলী দেওয়ান মো. আবদুস সবুর, সহকারী প্রকৌশলী সুমন মুন্সী, ভোলা সদর উপজেলা প্রকৌশলী সুব্রত দাস, বোরহানউদ্দিন উপজেলা প্রকৌশলী শ্যামল কুমার গাইন, তজুমুদ্দিন উপজেলা প্রকৌশলী সাদ মো. জগলুল ফারুক জুয়েল, লালমোহন উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু, ভোলা প্রকল্পের সিনিয়র সুপারভিশন ইঞ্জিনিয়ার এইচ এম লুৎফর রহমান, ভোলা প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী সফিউল আলম, উপ-সহকারী প্রকৌশলী নিয়ামুল হোসেন, চরফ্যাশনের উপ-সহকারী প্রকৌশলী শামীম হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন