ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নড়বড়ে রেল ব্রিজ দিয়ে চলছে ট্রেন

দুর্ঘটনার আশঙ্কা

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম



সান্তাহার-বগুড়া-লালমনিরহাট রেলপথের নশরৎপুর, আলতাফ নগর রেল স্টেশনের মাঝের বড়ব্রিজ নামে পরিচিত ব্রীজের উপর দিয়ে মারাত্মক ঝুঁকিতে ট্রেন চলাচল করছে। ব্রিজটির ক্লিপ, নাট-বল্টু, হাইবিম ও প্লেটগুলো নড়বড় হয়ে পড়ায় ট্রেন চলার সময় ব্রিজের স্লিপারগুলো নড়াচড়া করছে। এতে যেকোন সময় বড় দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে।
স্থানীয়রা বলছেন, ২০১৪ সালে বিরোধী দলের আন্দোলনের সময় দুর্বৃত্তরা ব্রিজটির কাঠের স্লিপারে আগুন ধরিয়ে দেয়। ফলে ব্রিজটি ক্ষতিগ্রস্থ হয়। এই ব্রিজ সান্তাহার জংশন স্টেশন থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে। তবে এটি বগুড়ারর পিডাব্লু র আওতায় থাকায় এর দায়িত্বে থাকাদের অবহেলায় দিন দিন নাট-বল্টু, প্লেট, স্লিপারসহ ব্রিজের সকল যন্ত্রাংশ নষ্ট হয়ে যাচ্ছে।
সরেজমিনে দেখা যায়, বর্তমানে ব্রিজটির অনেক অংশের নাট-বল্ট খুলে পড়ায় সে স্থানে বাঁশ দিয়ে আটকানো হয়। অতি বৃষ্টিতে সেই বাঁশ দিয়ে আটকানো প্যাকিংগুলো পঁচে নষ্ট হয়ে স্লিপার সরে এলোমেলো হয়ে পড়েছে। এতে লালমনিরহাট থেকে ঢাকাগামী দ্রতগামী আন্তঃনগর লালমনি, রংপুর থেকে ঢাকাগামী আন্তঃনগর রংপুর, সান্তাহার থেকে বুড়িমারগিামী আন্তঃনগর করতোয়া, দিনাজপুরগামী দোলনচাপাসহ সকল ট্রেন ব্যাপক ঝুঁকি নিয়ে চলাচল করছে। জরুরী ভিত্তিতে ব্রিজটি মেরামত করা না হলে যেকোন সময় বড় ধরনের ট্রেন দুর্ঘটনা ঘটতে পারে। এ বিষয়ে লালমনিরহাট বিভাগের বগুড়ার এসএস ই-এওয়ে মো. মাজেদুল ইসলামকে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন না ধরায় তার ভাষ্য জানা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন