বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিজিটালাইজেশনের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হয়: শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ডিজিটালাইজেশনের মাধ্যমে সরকারি সেবাসমূহের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সহজ হয়। এর মাধ্যমে সরকারের সেবাসমূহ জনগণের দোরগোড়ায় পৌঁছে গেছে বললে ভুল হবে, সরকারের সেবাসমূহ আজ জনগণের হাতের মুঠোয়। গতকাল রোববার মুজিব বর্ষ উপলক্ষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ১৩০টি সেবা একই প্ল্যাটফর্মের মাধ্যমে প্রদানের কার্যক্রম মাই গভ এর উদ্বোধনের সময় তিনি একথা বলেন। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে এ সময় অনলাইনের মাধ্যমে আরও যুক্ত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রশাসন শাহেদুল খবীর।
জুনাইদ আহমেদ পলক বলেন, যদি ই নথির ব্যবস্থা করা না হত এবং পাঠ্য পুস্তকের ডিজিটাল কনটেন্ট তৈরি করা না হত তাহলে এত সফলভাবে কোভিড পরিস্থিতি মোকাবেলা করা যেত না। ১৮ হাজার সরকারি অফিসের সেবাসমূহ মাই গভ অ্যাপের মাধ্যমে জনগণের হাতের মুঠোয় পৌঁছে দিতে কাজ করছে সরকার।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন