মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অদম্য শেখ হাসিনা

৭৪তম জন্মদিন আজ

ইয়াছিন রানা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

টানা তিনবার নির্বাচিত প্রধানমন্ত্রী হিসেবে বাংলাদেশের নেতৃত্ব দেয়া অদম্য সাহসী নারী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ। গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর তিনি জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি তিনি। ১৯৮১ সাল থেকে অপ্রতিদ্ব›িদ্ব হিসেবে আওয়ামী লীগের সভাপতি হয়ে দলের নেতৃত্ব দিয়ে আসছেন। টানা তিনবারসহ মোট চারবারের প্রধানমন্ত্রী তিনি। বাংলাদেশের রাজনীতিতে এক অপ্রতিদ্ব›িদ্ব নেতৃত্ব। দেশের মহানগর, জেলা, উপজেলা যার নখদর্পনে, দলের তৃণমূলের নেতাদের নাম মুখস্ত থাকা এক বিরল নেতৃত্ব শেখ হাসিনা। বিশ্বের দরবারে যিনি নিজ যোগ্যতায় সুপরিচিত, বাংলাদেশকে করেছেন আলোকিত। কূটনীতিতে যুক্তরাষ্ট্র, ভারত ও চীনের সঙ্গে ভারসাম্য রক্ষা করে এগিয়ে নিচ্ছেন বাংলাদেশকে।

তার নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। সন্ত্রাস ও জঙ্গি দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। মিয়ানমারে জাতিগত সহিংসতায় পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দিয়ে সারা বিশ্বে হয়েছেন প্রশংসিত। বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। এছাড়াও, শেখ হাসিনার নেতৃত্বে স্থায়ী অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বনির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, গ্রামীণ অবকাঠামো, যোগাযোগ, জ্বালানী ও বিদ্যুৎ, বাণিজ্য, আইসিটি এবং এসএমই খাতে এসেছে ব্যাপক সাফল্য। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে করোনাকালেও দেশের প্রবৃদ্ধি এশিয়ায় প্রায় সবদেশের ওপরে। গত সাড়ে ৬ মাস বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা একদিনের জন্যও বসে থাকেননি, প্রতিদিনই কাজ করছেন।

গত কয়েকবছর ধরে তিনি এইদিনে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্রে অবস্থান করলেও এবার করোনা মহামারি পরিস্থিতির কারণে দেশেই আছেন।
প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে তাকে প্রাণঢালা শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন জানিয়ে বলেছেন, পিতার মতোই শেখ হাসিনা গণমানুষের নেতা। তার রাজনৈতিক প্রজ্ঞা, বিচক্ষণতা, গতিশীল নেতৃত্ব, মানবিক মূল্যবোধ দিয়ে তিনি শুধু দেশেই নন, বহির্বিশ্বেও অন্যতম সেরা রাষ্ট্রনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং চায়না কমিউনিস্ট পার্টি। গতকাল জন্মদিন উপলক্ষে পাঠানো বিশেষ বার্তায় মোদি বলেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে অসাধারণ সাফল্য অর্জন করেছে। দুই দেশের সম্পর্ক উন্নয়নে প্রধানমন্ত্রীর ভূমিকা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন মোদি।

এদিকে চায়না কমিউনিস্ট পার্টিও বাংলাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছে। সিপিসি ইন্টারন্যাশনাল বিভাগের মিনিস্টার সং তাও স্বাক্ষরিত এক বার্তায় আগামী দিনে চায়না কমিউনিস্ট পার্টি ও আওয়ামী লীগের সম্পর্ক আরও ঘনিষ্ঠ হবে বলে আশা প্রকাশ করা হয়।

বাংলাদেশের ধারাবাহিক উন্নয়নের পাশাপাশি শেখ হাসিনার ঝুলিতে জমেছে অনেকগুলো অর্জন। পেয়েছেন আন্তর্জাতিক অনেক সম্মাননা ও পদক। এ পর্যন্ত শেখ হাসিনাকে দেওয়া আন্তর্জাতিক পুরস্কারের সংখ্যাও অনেক (৩৯টি)। টিকাদান কর্মসূচিতে বাংলাদেশের সফলতা জন্য গত বছরের (২০১৯) ২৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার দেয় গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনেশন এবং ইমিউনাইজেশন (জিএভিআই)। একই মাসে শেখ হাসিনাকে ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড পদক প্রদান করা হয়।

এর আগে বিশ্বের বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয় ও ইনস্টিটিউট শান্তি প্রতিষ্ঠা, গণতন্ত্র সমুন্নত ও আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য প্রধানমন্ত্রীকে বিভিন্ন পর্যায়ের পদক প্রদান করে। রোহিঙ্গা ইস্যুতে দূরদর্শী নেতৃত্ব এবং রোহিঙ্গাদের আশ্রয়দানে দায়িত্বশীল নীতি ও তার মানবিকতার জন্য প্রধানমন্ত্রী আইপিএস ইন্টারন্যাশনাল এচিভমেন্ট অ্যাওয়ার্ড এবং ২০১৮ স্পেশাল ডিসটিংশন এওয়ার্ড ফর লিডারশিপ গ্রহণ করেন।

দাদা শেখ লুৎফর রহমান ও দাদি সাহেরা খাতুনের অতি আদরের নাতনি শেখ হাসিনার শৈশব- কৈশোর কেটেছে টুঙ্গিপাড়ায়। শেখ কামাল, শেখ জামাল, শেখ রেহানা এবং শেখ রাসেলসহ তারা পাঁচ ভাই-বোন। বর্তমানে শেখ হাসিনা ও রেহানা ছাড়া কেউই জীবিত নেই। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে পিতা বঙ্গবন্ধু এবং মাতা ফজিলাতুন্নেছাসহ সবাই ঘাতকদের নির্মম বুলেটে নিহত হন।

শেখ হাসিনার শিক্ষাজীবন শুরু হয়েছিল টুঙ্গিপাড়ার এক পাঠশালায়। ১৯৫৪ সালে নির্বাচনে বঙ্গবন্ধু প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়ে পরিবারকে ঢাকায় নিয়ে আসেন। তখন শেখ হাসিনাকে ঢাকা শহরে টিকাটুলির নারী শিক্ষা মন্দিরে ভর্তি করা হয়। এখন এই শিক্ষা প্রতিষ্ঠানটি শেরেবাংলা গার্লস স্কুল এন্ড কলেজ নামে খ্যাত।
তিনি ১৯৬৫ সালে মাধ্যমিক, ১৯৬৭ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা ভাষা ও সাহিত্যে ১৯৭৩ সালে স্নাতক ডিগ্রি লাভ করেন।

শেখ হাসিনা ইন্টারমিডিয়েট গার্লস কলেজে পড়ার সময় ছাত্র সংসদের সহ-সভাপতি নির্বাচিত হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য এবং রোকেয়া হল শাখার সাধারণ সম্পাদক ছিলেন।

বঙ্গবন্ধুর আগ্রহে ১৯৬৮ সালে পরমাণু বিজ্ঞানী ড.ওয়াজেদ মিয়ার সাথে শেখ হাসিনার বিয়ে হয়। ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে বঙ্গবন্ধুকে গ্রেফতার করে পাকিস্তানের করাচিতে নিয়ে যাওয়ার পর গোটা পরিবারকে ঢাকায় ভিন্ন এক বাড়িতে গৃহবন্দী করে রাখা হয়। অবরুদ্ধ বাংলাদেশে মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২৭ জুলাই শেখ হাসিনা গৃহবন্দী অবস্থায় তার প্রথম সন্তান ‘জয়’-এর মা হন। ১৯৭২ সালের ৯ ডিসেম্বর কন্যা সন্তান পুতুলের জন্ম হয়।

বঙ্গবন্ধু ১৯৭৫ সালে সপরিবারে নিহত হবার আগে ছোট বোন শেখ রেহানাসহ শেখ হাসিনা ইউরোপ যান। সেখানে অবস্থানকালে তিনি সপরিবারে বঙ্গবন্ধুর নিহত হবার খবর পান। তাৎক্ষণিকভাবে দেশে ফেরার কোনো পরিবেশ না থাকায় তিনি ইউরোপ ছেড়ে স্বামী-সন্তানসহ ভারতে রাজনৈতিক আশ্রয় নেন।

১৯৮১ সালের ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত আওয়ামী লীগের দ্বিবার্ষিক সম্মেলনে তাকে দলের সভাপতি নির্বাচিত করা হয়। আর ঐ বছরেরই ১৭ মে দীর্ঘ ৬ বছর প্রবাস জীবনের অবসান ঘটিয়ে মাতৃভূমি বাংলাদেশে ফিরে আসেন। আওয়ামী লীগ ১৯৯৬ সালের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসন পেয়ে দীর্ঘ ২১ বছর পর সরকার গঠন করে এবং সে বছরের ২৩ জুন প্রথমবারের মত দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। তাকে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড নিক্ষেপ করে হত্যার ষড়যন্ত্র করা হয়। তিনি অলৌকিকভাবে বেঁচে গেলেও ওই হামলায় ২৪ জন নিহত এবং ৫শ’ নেতা-কর্মী আহত হন। মোট ১৯ বার হত্যাচেষ্টা করা হয় শেখ হাসিনাকে।

২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দুই-তৃতীয়াংশের বেশি আসন নিয়ে বিশাল বিজয় অর্জন করে। এই বিজয়ের মধ্যদিয়ে শেখ হাসিনা দ্বিতীয় বারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হন। পরবর্তীতে ২০১৪ সালের ৫ জানুয়ারি তৃতীয়বার এবং ২০১৮ সালের ডিসেম্বরে সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে চতুর্থবারের মত বাংলাদেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

শিল্প সংস্কৃতি ও সাহিত্যঅন্তপ্রাণ শেখ হাসিনা লেখালেখিও করেন। তার লেখা এবং সম্পাদিত গ্রন্থের সংখ্যা ৩০টিরও বেশি। প্রকাশিত অন্যতম বইগুলো হচ্ছে- শেখ মুজিব আমার পিতা, সাদা কালো, ওরা টোকাই কেন, বাংলাদেশে স্বৈরতন্ত্রের জন্ম, দারিদ্র্য দূরীকরণ, আমাদের ছোট রাসেল সোনা, আমার স্বপ্ন আমার সংগ্রাম, সামরিকতন্ত্র বনাম গনতন্ত্র, আর্ন্তজাতিক সর্ম্পক উন্নয়ন, বিপন্ন গনতন্ত্র, সহেনা মানবতার অবমাননা, আমরা জনগণের কথা বলতে এসেছি, সবুজ মাঠ পেরিয়ে ইত্যাদি

কর্মসূচি
আজ বিকাল সাড়ে ৩ টায় আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে সীমিত সংখ্যাক নেতৃবৃন্দের অংশগ্রহণে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

এছাড়াও কেন্দ্রীয়ভাবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বাদ জোহর এবং দেশের সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এর আয়োজন করা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের আহবান জানানো হয়েছে। সকাল ৯টায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহার (মেরুল বাড্ডা), সকাল ১০ টায় খ্রিস্টান এসোসিয়েশন বাংলাদেশ (সিএবি) মিরপুর ব্যাপ্টিস চার্চ (২৯ সেনপাড়া, পর্বতা, মিরপুর-১০), সকাল ৬টায় তেজগাঁও জকমালা রাণীর গির্জা এবং বেলা ১১টায় ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। এসব কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের তিনদিন ব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে, বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মিলাদ, দোয়া ও তবারক বিতরণ কর্মসূচি গ্রহণ। আগামীকাল প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে মিলাদ, দোয়া ও তবারক বিতরণ। ৩০ সেপ্টেম্বর দুস্থদের মাঝে খাবার বিতরণ।

যুবলীগের কর্মসূচির মধ্যে রয়েছে আজ সকাল ১১ টায় কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল।

এছাড়া দৃষ্টিপ্রতিবন্ধী, বাকপ্রতিবন্ধী ও অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার ও বস্ত্র বিতরণ। প্রতিটি ইউনিটে প্রধানমন্ত্রীর জীবনির উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী করা হবে।

স্বেচ্ছাসেবক লীগ ও মৎসজীবি লীগ দোয়া ও মিলাদ মাহফিল এবং প্রার্থনা সভার আয়োজন করেছে। মহিলা লীগ দুপুরে ধানমন্ডির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে আলোচনা সভার আয়োজন করেছে। বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সকাল ১০টায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করবে কৃষকলীগ। #

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
Jakir Hossina ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১:১৬ এএম says : 0
শুভ জন্মদিন____ বাঙ্গালির???????? আশার বাতিঘর মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা দেশের গর্ব দেশের রত্ন মুজিব কন্যা হাসিনা! দেশের তরে জীবন দিতে উন্নতি যার সাধনা! বাবার মতো সাহস নিয়ে এগিয়ে চলেন যিনি! বাবার সপ্ন বাবার আশা লালল করেন তিনি! শেখ মুজিব এর সাহস ভরা আছে উনার বুকে! সোনার বাংলা গড়ার সপ্ন শেখ হাসিনার চোখে!
Total Reply(0)
GR Rubel Khan ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১:২০ এএম says : 0
শুভ জন্মদিন ১৬ কোটি বাঙালির নিরাপদ অভিভাবক আশার বাতিঘর জাতির কল্যাণে সদা দীপ্ত যাঁর অক্ষয় জ্যাতি বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আপনার সুস্বাস্থ্য ও শতায়ু কামনা করছি-
Total Reply(0)
Md Atikur Rahman ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১:২১ এএম says : 0
শুভ জন্মদিন ১৬ কোটি মানুষের আশার আলো..! শুভ জন্মদিন ডিজিটাল বাংলাদেশের রুপকার..! শুভ জন্মদিন মাদার অব হিউম্যানিটি..! শুভ জন্মদিন দেশরত্ন শেখ হাসিনা..! এই বাংলাদেশকে বিশ্বের বুকে সফল রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে আপনাকে আরো অনেক বছর দরকার,আপনার দীর্ঘায়ু কামনা করি..!
Total Reply(0)
Imran Mahfuj ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১:২১ এএম says : 0
শুভ জন্মদিন গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি, বঙ্গবন্ধু কন্যা মাদার অব হিউমিনিটি দেশরত্ন শেখ হাসিনা । দয়াময় সৃষ্টিকর্তার নিকট প্রিয় নেত্রীর সুস্থ সুন্দর কর্মময় নিরাপদ দীর্ঘ জীবন প্রার্থনা করছি ।
Total Reply(0)
MD James Rashid Munna ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১:২১ এএম says : 0
শুভ জন্মদিন বঙ্গবন্ধুর তনয়া, উন্নয়নের রোল-মডেল, বাংঙ্গালীর আশার বাতিঘর, বাংলাদেশ সরকারের ৪বারের নির্বাচিত একমাত্র প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। ৭৪ তম জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন। দীর্ঘজীবি হোন। আপনার হাতেই বিশ্ববন্ধুর সপ্নের সোনার বাংলা গড়ে উঠবে ইনশাআল্লাহ।
Total Reply(0)
Rupayan Kumar Barua ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১:২২ এএম says : 0
শুভ জন্মদিন। ফুলেল শুভেচছা ও অনেক অনেক শুভকামনা। মননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্ম দিনে উনার দীর্ঘায়ু ও সুস্থ জীবন কামনা করছি।
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ২৮ সেপ্টেম্বর, ২০২০, ২:৪১ এএম says : 0
শুভ জম্মদিন মোবারক আলহামদুলিল্লাহ্ ** বাংলাদেশের ইতিহাসে তেজুদীপ্ত বিচক্ষন বুদ্ধিদীপ্ত মানবতাবাদী সৎ ও ত‍্যাগী অসিম সাহসী আন্তর্জাতিক সম্প্রদায়ের নিকট ও দেশের গ্রহণযোগ্য প্রভাবশালী নেতার জম্মদিনের শুভলগ্নে দেশের কোটি কোটি মানুষের দোয়া আন্তরিকতা জাতির পিতার শ্রেষ্ঠ সন্তান মাননীয় প্রধান মন্ত্রী কে সুভেচ্ছা ও অভিনন্দন সালাম বিশ্ব মানবতার মা জননী আপনাকে। বিশ্বে বাংলাদেশ আজ গুরুত্বপূর্ণ দেশ আমেরিকা চীন ভারত সহ বিশ্বে মানচিত্রে বাংলাদেশের দায়িত্বশীলতা কর্মে মর্যাদাবান রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ। বিশ্বে এবং দক্ষিণ এশিয়াই মাননীয় প্রধান মন্ত্রী অত্যন্ত শক্তিশালী প্রভাবশালী রাষ্ট্র প্রধান অর্থনীতির সব কটি সুচিন্তিত সুচকে অগ্রগতিতে উন্নয়নশীল বাংলাদেশ প্রতিষ্টার দ্বারপ্রান্তে পাছলক্ষ কোটির উপরে বাজেট। মহামারীতে লক্ষ কোটির টাকার প্রনোদনা বৈদেশীক মুদ্রার হাফ ট্রিলিয়ন ডলারের নিরাপদ রিজার্ভ দক্ষ কুটনৈতিক প্রজ্ঞা চিন্তাশক্তি দাতা সংস্হা আন্তর্জাতিক সম্প্রদায়ের চ‍্যালেঞ্জ করে বিশাল কর্মযজ্ঞ পদ্ধাসেতু নিজস্ব অর্থে। আজ দৃশ্যমান ইত্যাদি ইত্যাদির কারণে আমরা বাংলাদেশের মানুষের বিরাট সম্পদ মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা। কর্মই জীবনের শ্রেষ্ঠত্ব অর্জনের সোপান তার দৃষ্টান্ত প্রমাণিত। পার্বত্য চট্টগ্রামের যুদ্ধের মত রক্তাক্ত পরিবেশ কে শান্তির পায়রা উড়িয়েছন। বার্মার সামরিক জান্তার গনবত‍্যার স্বীকার দশলক্ষ রোহিত মুসলিম জনগোষ্ঠীর নারী শিশু যুবক বৃদ্ধার প্রান বাচানোর আশ্রয় দাতা এই মানবতাবাদী মানবকল‍্যানের কাজ লক্ষ লক্ষ মানুষের জীবন বাচানোর কাজের। আন্তর্জাতিক শান্তি পুরুস্কার শান্তিতে নোবেলজয়ী একদিন হবেই। ইনশাআল্লাহ। বিশ্বের বিবেকবান মানুষ মানব কল‍্যানের মানবতার মহান আদশ‍্যের জন্যে অদ‍্য শতাধিকের কাছাকাছি মতো আন্তর্জাতিক সম্মাননা মর্যাদাবান পুরুস্কার দিয়ে মাননীয় প্রধান মন্ত্রীকে বাংলাদেশ কে বাংলাদেশের জনগন কে সম্মানিত করেছে। বিশ্বের মাঝে মর্যাদাবান জাতি হিসাবে পুরুকৃত হয়েছেন বাংলাদেশের মানুষ। উন্নয়ন অগ্রগতির দ্বারপ্রান্তে নিয়ে যাওয়া শিরোনাম অদম‍্য শেখ হাসিনা শোকরিয়া ধন্যবাদ। এটি বিশ্ব মানভতার মা অদম‍্য শেখ হাসিনা হলে আরো খুশী হতাম। জম্ম দিনের প্রারম্ভে মহান আল্লাহর পবিত্র দরবারে প্রার্থনা করি মা জননী ভাল থাকুন দীর্ঘায়ু কামনায় করছি। আমিন আমিন।
Total Reply(0)
Hemayet Hossain ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:২৮ এএম says : 0
Happy birthday to daughter of Bangabandhu, honourable Prime Minister , Mother of Humanity and one of the world leaders Sheikh Hasina .Long live you , long live Bangladesh
Total Reply(0)
Abul Hossain ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:২৮ এএম says : 0
শুভ জন্মদিন প্রিয় নেত্রী, জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, জননেত্রী ,দেশরত্ন, মাননীয় প্রধানমন্ত্রী ,শেখ হাসিনা । আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।
Total Reply(0)
Mahmudur Rahman Khokan ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:২৯ এএম says : 0
শুভ জন্মদিন আপা । দেশ ও জাতির প্রয়োজনে আপনার বিকল্প নেই। মহান আল্লাহ্'র কাছে আপনার সুস্থ ও দীর্ঘ জীবন কামনা করছি।
Total Reply(0)
জাকির হোসেন ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:৩০ এএম says : 0
শুভ জন্মদিন...!! বাঙালির আশা আকাঙ্ক্ষার বাতিঘর মৃত্যুকূপ থেকে ঘুরে দাঁড়ানো জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা।আপনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করছি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন