শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে গলিত লোহা পড়ে দগ্ধ শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৯ এএম

রাজধানীর ডেমরা কোনাপাড়ায় শাহরিয়ার স্টিল মিলে লোহা গলানোর ভাট্টি বিস্ফোরিত হয়ে গলিত লোহা পড়ে দগ্ধ পাঁচ শ্রমিকের মধ্যে ইয়ার হোসেন শান্ত (২৩) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গত শনিবার রাত সাড়ে ৯টায় শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃতের মামা মো. ফিরোজ জানান, ইয়ার হোসেনের বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার হাজিপুর গ্রামে। তার বাবার নাম আলমগীর হোসেন। তিনি ডেমড়ার কোনাপাড়া এলাকায় থাকতেন।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর ডেমরা কোনাপাড়া এলাকায় শাহরিয়ার স্টিল মিলে লোহা গলানোর ভাট্টি থেকে গলিত লোহা ছিটকে আল আমিন (১৮), জসিম উদ্দিন (৪৫), ইয়ার হোসেন (২৩), জনু ব্যাপারী (৪০) ও দিদার হোসেন (২৭) নামের পাঁচ শ্রমিক দগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। তাদের মধ্যে গত শনিবার রাতে ইয়ার হোসেন মারা যান।
শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, ইয়ার হোসেনের শরীরের ৪০ শতাংশ দগ্ধ ছিল। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়।

তিনি আরো জানান, এ ঘটনায় চিকিৎসাধীন আল আমিনের শরীরের ২৮ শতাংশ, জসিম উদ্দিনের ২০ শতাংশ দগ্ধ হয়েছে। এছাড়া জনু ব্যাপারী ও দিদার হোসেনকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন