বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পদ্মায় ভয়ানক মুহূর্তে ২শ’ যাত্রী উদ্ধার!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১০:৪০ এএম

আস্তে আস্তে লঞ্চটি অর্ধেকেরও বেশি পদ্মা নদীতে ডুবে থাকে। সেই ভয়ানক মুহূর্তে যাত্রীদের চিৎকার ও আতঙ্কে এক বিভীষিকাময় পরিস্থিতির সৃষ্টি হয়। রাতের অন্ধকারে সেই আংকিত যাত্রীদের উদ্ধার করা সম্ভব হলেও লঞ্চটি ডুবে যায়। ঘটনাটি ঘটে রোববার কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে। জানা যায়, ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে লঞ্চটির তলা ফেটে যায়। তখন লঞ্চে ছিলো প্রায় দুই শতাধিক যাত্রী।

রোববার (২৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে সবাইকে উদ্ধার করে নিরাপদে নিয়ে আসা হয়। এর আগে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুর্ঘটনার কবলে পড়ে এমভি শ্রেষ্ঠ-২ নামে লঞ্চটি।

কাঁঠালবাড়ি লঞ্চঘাটের বিআইডব্লিউটিএর পরিদর্শক মো. আক্তার হোসেন জানান, সন্ধ্যায় ৬টা ৫৫ মিনিটের দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে এমভি শ্রেষ্ঠ-২ নামে লঞ্চটি মাদারীপুরের কাঁঠালবাড়ির উদ্দেশে ছেড়ে আসে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চায়না চ্যানেলের কাছে আসলে নদীতে চলমান ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে লঞ্চটির তলা ফেটে যায়। পরে ফেটে যাওয়া তলা দিয়ে হু হু করে লঞ্চের ভেতর পানি ঢুকতে শুরু করে। উপায় না পেয়ে মাস্টার, লঞ্চটিকে পাশের চরের কাছাকাছি নিয়ে যায়। পরে সেখানে নোঙ্গর করে রাখা হয় লঞ্চটি। এ সময় যাত্রীরা চিৎকার চেঁচামেচি শুরু করে।

খবর পেয়ে কাঁঠালবাড়ি থেকে একাধিক লঞ্চ গিয়ে দুর্ঘটনা কবলিত লঞ্চের সব যাত্রীকে উদ্ধার করে নিরাপদ নিয়ে আসে। পরে আস্তে আস্তে লঞ্চটি অর্ধেকেরও বেশি পদ্মা নদীতে ডুবে থাকে। লঞ্চটিকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছে বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিসসহ স্থানীয় প্রশাসন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন