ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জাপানী অভিনেত্রীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৪ এএম

জাপানের রাজধানী টোকিওর বাসভবন থেকে উদ্ধার করা হয়েছে দেশটির পুরষ্কারবিজয়ী অভিনেত্রী ইউকো তাকেউসি’র (৪০) মৃতদেহ। প্রথমেই বাসায় তাকে এ অবস্থায় দেখতে পান তার স্বামী, অভিনেতা তাইকি নাকাবাইয়াশি।
তাকেউসিকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন চিকিৎসকরা। টোকিওর শিবুয়া ওয়ার্ডে বসবাসকারী তাকেউসি দম্পতি জাপানে ভীষণ জনপ্রিয়। তিনি বহু ছবি ও টিভি সিরিজে অভিনয় করে খ্যাতি কুড়িয়েছেন। মৃত্যুতে তার এজেন্সি স্টারডাস্ট প্রোমোশন বিস্ময় ও বেদনা প্রকাশ করেছে। ১৯৯৮ সালে জাপানের হরর ছবি ‘রিঙ্গু’তে অভিনয়ের জন্য তাকেউসি সবার কাছে জনপ্রিয়তা পান।
পরে ওই ছবি হলিউডে ‘দ্য রিং’ নাম দিয়ে ২০০২ সালে অভিযোজন করা হয়। এ ছাড়া ২০১৮ সালে এইচবিও’র মিস শার্লক সিরিজে তিনি একজন নারী শার্লক হিসেবে অভিনয় করেন। এই সিরিজটি যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে স¤প্রচার করা হয়।
২০০৪ থেকে ২০০৭ সাল পর্যন্ত টানা তিন বছর জাপানিজ একাডেমি অ্যাওয়ার্ড তাকে শীর্ষ স্থানীয় ভূমিকার জন্য সেরা অভিনেত্রী নির্বাচিত করে। ভ্যারাইটি ম্যাগাজিনের এক রিপোর্টে বলা হয়েছে, নিজের অভিনয় দক্ষতা ছাড়াও তাকাউসি তার উষ্ণ হাসি, নারীসুলভ ভাবমর্যাদার জন্য ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন। তাকে দেখা গেছে বিভিন্ন বিজ্ঞাপনে।
তাকেউসি আত্মহত্যা করেছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। স¤প্রতি জাপানের বেশ কিছু মেধাবী অভিনেতা অভিনেত্রী আত্মহত্যা করছেন। এর মধ্যে এ মাসে আত্মহত্যা করেছেন অভিনেত্রী শেই আশিনা। জুলাইয়ে আত্মহত্যা করেছেন অভিনেতা হারুমা মিউরা। মে মাসে আত্মহত্যা করেছেন রেসলিং তারকা হানা কিমুরা। সূত্র : বিবিসি নিউজ/ডেইলি মেইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন