ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সিরাজদিখানে রাস্তার বেহাল দশা

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৪ এএম

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলা থেকে কেয়াইন ইউনিয়ন পরিষদ পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্তাটি যানবাহন এবং মানুষ চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘদিন যাবৎ রাস্তাটির সংস্কার না করার কারণে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।
সামান্য বৃষ্টিতেই গর্তগুলোতে পানি জমে থাকে। অনেক স্থানে কার্পেটিং উঠে গেছে। চলাচল করতে গিয়ে প্রায় সময় দুর্ঘটনার শিকার হতে হচ্ছে পথচারী, স্কুল, কলেজ, মাদরাসাগামী ছাত্র-ছাত্রীদের। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সড়কের বিভিন্ন স্থানে পানিবদ্ধতার সৃষ্টি হয়ে বড় বড় গর্তের সৃষ্টি হচ্ছে। উপজেলার এই সড়কটি দিয়ে কেয়াইন, রাজানগর, চিত্রকোর্ট এবং শেখরনগর এই ৪টি ইউনিয়নের হাজার হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করেন। এক কিলোমিটার সড়কে রয়েছে ব্যস্ততম নিমতলা বাজার, ৬টি ব্যাংক, ৩টি প্রাইভেট ক্লিনিক, সরকারি ও বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানসহ উপজেলা সদর এবং ঢাকা-মাওয়া মহসড়কের সংযোগ সড়ক। ব্যস্ততম সড়কটি দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। ফলে চরম দুর্ভোগ পাহাতে হচ্ছে যাত্রীদের।
স্থানীয়রা জানান, রাস্তাটির কাজ হয়েছে খুবই নিম্নমানের। যে কারণে অনেকগুলি গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টি হলেই জনজীবনে চরম দুর্ভোগ নেমে আসে। তাছাড়া পরিকল্পনা মত ড্রেনেজ ব্যবস্থা না রাখায় সামান্য বৃষ্টি হলেই রাস্তাটি কর্দমাক্ত হয়ে পড়ে। অটোরিকশা চালক শহিদুল ইসলাম জানান, রাস্তায় গর্তের কারণে ঠিকমতো গাড়ি চালাতে পারি না। তারপরও ঝুঁকি নিয়েই গাড়ি চালাতে হয়।
কেয়াইন ইউপি চেয়ারম্যান আশরাফ আলী শেখ বলেন, রাস্তাটি সংস্কার করা অতি জরুরি হয়ে পড়েছে। এ বিষয়ে উপজেলা প্রশাসনের সাথে ব্যক্তিগতভাবে আলাপ করেছি। তারা আশ্বাস দিয়েছে এ অর্থবছরে রাস্তার সংস্কার করে দিবে। সিরাজদিখান উপজেলা প্রকৌশলী সোয়াইব বিন আজাদ বলেন, রাস্তাটি আমাদের নজরে আছে। এটি অতি গুরুত্বপূর্ণ সড়ক, শিগগিরই রাস্তাটি সংস্কারের জন্য ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন