ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিআরটিএ’র অভিযান ৯১ মামলায় দেড়লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় ১১টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। সংস্থাটির এই অভিযানে ৯১টি মামলায় এক লাখ ৪৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি একটি মোটরযান ডাম্পিং স্টেশনে প্রেরণ ও সাতটি মোটরযানের কাগজপত্র জব্দ করা হয়।
গতকাল সোমবার সকাল থেকে রেডিও কলোনি, সাভার, পল্টন, শাহআলী, মিরপুর, কোবা মসজিদ, মানিক মিয়া অ্যাভিনিউ, কলেজ গেট, মোহাম্মদপুর, উত্তরা এবং চট্টগ্রাম মহানগরীর তিন পোলের মাথা, বহদ্দারহাট ও নতুন ব্রিজ এলাকায় এসব আদালত পরিচালিত হয়।
বিআরটিএ’র উপপরিচালক (এনফোর্সমেন্ট) মোহাম্মাদ আব্দুর রাজ্জাক জানান, বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম ফেরদৌস ইসলামের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত রেডিও কলোনি ও সাভার এলাকায় অভিযান পরিচালনা করে ২টি মামলায় ৩ হাজার টাকা জরিমানা আদায় করেন। এছাড়া ৩টি মোটরযানের কাগজপত্র জব্দ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের ভ্রাম্যমাণ আদালত পল্টন এলাকায় অভিযান পরিচালনা করে ৭টি মামলায় ৯ হাজার টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিনা কাজীর আদালত শাহআলী এলাকায় অভিযান পরিচালনা করে ৭টি মামলায় ১২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত মিরপুর এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৫টি মামলায় ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদ হাসান পাটোয়ারীর নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত কোবা মসজিদ এলাকায় অভিযান পরিচালনা করে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৮টি মামলায় ৭ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। এসময়ে একটি মোটরযান ডাম্পিং স্টেশনে প্রেরণ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাহ সাদিয়া তাজনীনের ভ্রাম্যমাণ আদালত মানিক মিয়া অ্যাভিনিউ এলাকায় অভিযান পরিচালনা করে ৭টি মামলায় ১০ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা আক্তারের আদালত কলেজ গেট ও মোহাম্মদপুর এলাকায় অভিযান পরিচালনা করে ৮টি মামলায় ১৬ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন। এসময় ৩টি মোটরযানের কাগজপত্র জব্দ করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবের আলমের আদালত উত্তরা এলাকায় অভিযান পরিচালনা করে ৫টি মামলায় ১২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন