শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সংসদ ভবন এলাকায় মন্ত্রী-এমপিদের বৃক্ষরোপণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

সংসদ ভবন এলাকায় বৃক্ষরোপণ করছেন মন্ত্রী-এমপিরা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ধারাবাহিক এ কর্মসূচির অংশ হিসেবে গতকাল সংসদ সদস্যরা বৃক্ষরোপন করেন। যে সব মন্ত্রী এমপিরা বৃক্ষের চারা রোপণ করেছেন তারা হলেন, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, সংসদ সদস্য নুর মোহাম্মদ, মো. আয়েন উদ্দিন, রনজিত কুমার রায়, ছোট মনির, মো. ছানোয়ার হোসেন, মোয়াজ্জেম হোসেন রতন, শফিকুল ইসলাম শিমুল, অপরাজিতা হক, আঞ্জুম সুলতানা ও গ্লোরিয়া ঝর্ণা সরকার।
বৃক্ষরোপণ শেষে জুনাইদ আহমেদ পলক বলেন, মুজিববর্ষের আহ্বান তিনটি করে গাছ লাগান। বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু হিসেবে অক্সিজেন সরবরাহ করে, প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করে তাই প্রত্যেকের উচিত বনজ, ফলজ এবং ঔষধি তিনটি করে বৃক্ষরোপণ করা। মুজিববর্ষ এবং একই সাথে প্রধানমন্ত্রীর জন্মদিনে গাছ লাগাতে পেরে আমি খুবই আনন্দিত। দূরদর্শী প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শকে ধরে রাখার পাশাপাশি সোনার বাংলাদেশকে আরও উন্নত করা এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীকে তাৎপর্যময় করে রাখার জন্য বৃক্ষরোপণের ব্যাপক কর্মসূচি ঘোষণা করেন। এই বৃক্ষরোপণ কর্মসূচি সারাবিশ্বে পরিচিতি লাভ করেছে।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে সংসদ ভবন চত্বরে গাছ লাগানোর সুযোগ পেয়ে আমি অবশ্যই আনন্দিত। জাতীয় সংসদে বিভিন্ন সময় সংসদ সদস্যরা আসেন, রাজনীতিবিদরা আসেন এবং রাজনৈতিক কারণে অথবা প্রাকৃতিক নিয়মে চলে যেতে হয়। এই গাছ লাগানোর ফলে সকলের একটি স্মৃতি রয়ে যাবে। পরিবেশের বিপর্যয় রোধে বৃক্ষরোপণ একটি বিশেষ মাধ্যম বলে প্রকৃতির দিকে তাকাতে হবে, প্রকৃতিকে ধরে রাখতে হবে। বৃক্ষরোপণের এ ধারাবাহিক কার্যক্রমের সঙ্গে জড়িত সকলকে ধন্যবাদ।
বৃক্ষরোপণ শেষে সংসদ সদস্যরা শুধু সংসদ ভবন চত্বরেই নয়, প্রত্যেকের নির্বাচনী এলাকায় এর ধারাবাহিকতা ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেন। দেশের প্রতিটি অঞ্চলের রাস্তায়, শিক্ষাপ্রতিষ্ঠানে ও সারাদেশের প্রতিটি সংসদীয় এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি চলমান রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন