বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

সিলেট এমসি কলেজে গৃহবধূ গণধর্ষণে নিউইয়র্কে নিন্দা ও প্রতিবাদ

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৬ এএম | আপডেট : ১০:২৪ এএম, ২৯ সেপ্টেম্বর, ২০২০

গত ২৭ সেপ্টেম্বর রোববার বিকেল ৬টায় নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের স্টার্লিং (বাংলাবাজার) এ এক প্রতিবাদ সভার আয়োজন করে সিলেট এম সি বিশ্ববিদ্যালয় কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা। এতে দলমত নির্বিশেষে সবাই উপস্থিত হয়ে নিন্দা ও বিক্ষোভ প্রকাশ করেন।

সভায় বক্তারা তাদের বক্তব্যে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন, তাদের রাগ, ক্ষোভ, ঘৃণা প্রকাশ করেছেন। বক্তরা বলেন- ধর্ষকের কোনও দল নেই, ধর্ম নেই, ধর্ষক শুধুই ধর্ষক। সে যে দলের বা ধর্মেরই হোক তার অপরাধের শাস্তি আমরা চাই। এদেরকে যদি দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হয় তবে অন্য কেউ আর এধরণের জঘন্যতম নারকীয় ঘটনা ঘটাতে সাহস পাবে না।

বক্তরা আরো বলেন, এই ধরনের ঘৃণ্য ঘটনায় আমাদের মাথা নত হয়ে আসে। এখন প্রশ্ন হলো আমরা এই মাথা নত করে কতোদিন থাকবো? আমরা আর মাথা নত করে থাকবো না। আমরা এর প্রতিকার চাই।

বক্তারা আরও বলেন- প্রশাসন তথা বাংলাদেশ সরকার যদি এর সঠিক বিচার না করেন তবে আমরা থামবো না, আমরা প্রবাস থেকে আমাদের আন্দোলন চালিয়ে যাবো। প্রয়োজনে আমরা দেশে রেমিট্যান্স পাঠানো বন্ধ করে দেবো।

এছাড়াও বক্তারা আহ্বান জানান- প্রত্যেকে যেন নিজনিজ অবস্থান থেকে এই ন্যক্কারজনক অপকর্মের প্রতিবাদ এবং প্রতিরোধ করেন।
মাসুম আহমদ ও হাবিব ফয়েজির যৌথ উপস্থাপনায় সভায় বক্তব্য রাখেন-
তোফায়েল চৌধুরী, সিরাজ উদ্দিন সোহাগ, এন মজুমদার, ইফতেখার সিরাজ, আব্দুর রহিম বাদশা, আনয়ারুল হল লাভলু, সোনিয়া কাদির, আহমেদ হোসাইন, সাইদুর রহমান লিংকন, ফরিদ আলম, মিছবাহ আহমদ, আহবাব চৌধুরী খোকন, আবুল কাশেম এহিয়া, সারওয়ার চৌধুরী, বেলাল আহমদ প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন- জালাল চৌধুরী, নাসির উদ্দিন, আবু সাইদ, মাকসুদা আহমেদ, তানভির আহমদ, সুলেমান আহমদ, আব্দুল্লাহ রশিদ মামুন, আদনান আহমদ, মোহাম্মদ আলমসহ আরও অনেকে।
সময়ের বিবেচনায় আরও অনেককে কথা বলার সুযোগ দেওয়া যায় নি বলে দুঃখ প্রকাশ করেছেন আয়োজকরা!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন