ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ আগের দিনের এক-তৃতীয়াংশ বাড়ল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১:২৪ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ আগের দিনের এক-তৃতীয়াংশ বৃদ্ধি পেয়েছে। মঙ্গলবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল, ভোলা ও ঝালকাঠীতে আক্রান্তের সংখ্যাও বেড়েছে। ফলে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় আক্রান্তের সংখ্যা এ পর্যন্ত ৮ হাজার ৩১৮ জনে দাড়িয়েছে। মারা গেছেন ১৭১ জন। এ অঞ্চলে এখনো মৃতুহার জাতীয় হারের অনেক ওপরে, ২.০৬%। তবে গত ২৪ ঘন্টায় আরো ৭৭ জন সহ ইতোমধ্যে ৭ হাজার ৫৮৭ জনের সুস্থ হয়ে ওঠার কথা জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। দক্ষিণাঞ্চলে সুস্থতার হারও জাতীয় হারের চেয়ে বেশী, ৯১.২১%।
গত ২৪ ঘন্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর লাবে ১৯৫ জনের নমুনা পরিক্ষায় ২৫ জনের এবং ভোলা জেলা হাসপাতালে ২৪ জনের মধ্যে ৩ জনের করেনা পজিটিভ সনাক্ত হয়েছে। এপর্যন্ত সনাক্তের গড় হার ১৭.৪৩%।
এখনো বরিশালে আক্রান্তের সংখ্যা এক আংকে স্থির হচ্ছে না। গত ২৪ ঘন্টায় জেলাটিতে নতুন করে ১৫ জন সহ সর্বমোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৪৯১’তে উন্নীত হয়েছে। আগের দিন সংখ্যাটা ছিল ১৩। এ জেলায় মৃত্যু হয়েছে ৬৮ জনের। এখনো আক্রান্ত ও মৃতদের প্রায় ৭৫ ভাগই বরিশাল মহানগরীতে।
অপরদিকে পিরোজপুরে এসময়ে নতুন আক্রান্তের সংখ্যা আগের দিনের এক থেকে ৫ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ১ হাজার ৭৫ জন আক্রান্তের মধ্যে ২৩ জনের মৃত্যুর কথা সরকারীভাবে বলা হয়েছে। ঝালকাঠীতে গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত হয়েছে ৪ জন। আগেরদিন সংখ্যাটা ছিল একজন। মাত্র ৪ উপজেলার ছোট এ জেলাতে এপর্যন্ত ৬৯৯ জন আক্রান্তের মধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে। ভোলাতেও গত ২৪ ঘন্টায় নুতন করে দুজন করোনা সংক্রমনের শিকার হয়েছেন। আগের ৪৮ ঘন্টায় কোন আক্রান্তের খবর ছিলনা। জেলাটিতে এ পর্যন্ত ৭১৪ জন আক্রান্তের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে।
তবে পটুয়াখালীতে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা আগের দিনের দুই থেকে একজনে হ্রাস পেয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ১,৪১৮ জন আক্রান্তের মধ্যে ৩৭ জনের মৃত্যু হয়েছে। বরগুনাতে গত ২৪ ঘন্টায় নতুন করে কেউ করোনা সংক্রমনের শিকার হননি। আগের দিন জেলাটিতে একজন সহ এপর্যন্ত সর্বমোট ৯১১ জন করোনা সংক্রমনের শিকার হয়েছে। মৃত্যু হয়েছে ২০ জনের ।
বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করেনা ওয়ার্ডে মঙ্গলবার সকালে ২২ জন এবং আইসোলেশনে ২১ জন ছাড়াও হাসপাতালটির আইসিইউ’তে আরো ৭জন চিকিৎসাধীন ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন