ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কুড়িগ্রামে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:৪১ পিএম

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে কুড়িগ্রামের রৌমারীতে লাইলী বেগম (৪৫) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে আব্দুস ছাত্তার নামে একজনকে দোষী সাব্যস্ত করে কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালত মৃত্যুদন্ডের আদেশ প্রদান করেছে। মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ মো: আব্দুল মান্নান এই রায় দেন। এ মামলায় অপর ৬ আসামীকে অব্যাহতি দিয়েছে আদালত।
মামলার বিবরণে জানা যায়, কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের বাইমমারী গ্রামে ক্রয় সূত্রে ৫৮শতক জমি ১৮বছর ধরে মালিকানা ভোগ করে আসছিলেন ওই গ্রামের মৃত: বন্দে আলী দেওয়ানীর পূত্র সামছুল হক (৫৫)। ২০১০ সালের ৮ নভেম্বর প্রতিবেশী মৃত: বাহেজ হাজীর পূত্র আব্দুস ছালাম (৬০) জমির মালিকানা দাবি করে সাথে লোকজনকে নিয়ে এসে পাকা ধান কেটে নিয়ে যায়। এসময় শ্যালো মেশিন নিতে গেলে সামছুল হকের স্ত্রী লাইলী বেগম বাঁধা দিতে গেলে আসামী মৃত: হাজি লতিফ আমিনের পূত্র আব্দুস ছাত্তার সাবল দিয়ে তার মাথায় আঘাত করলে ঘটনাস্থলেই সে লুটিয়ে পরে। আশপাশের লোকজন তাকে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার ১০ মিনিট পরেই তার মৃত্যু হয়।
এ ব্যাপারে নিহতের স্বামী সামছুল হক রৌমারী থানায় ১৪জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানির পর আদালত আসামী আব্দুস ছাত্তারকে মৃত্যুদন্ডের আদেশ এবং অপর ৬ আসামীকে অব্যাহতির আদেশ প্রদান করেন।
রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্রাহাম লিংকন ও আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো: আমির আলী।
রাস্ট্র পক্ষে মামলা পরিচালনাকারী ও পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, আমরা রাষ্ট্রপক্ষ এই রায়ে সন্তষ্ট। এই রায় সমাজের জন্য অনেক কার্যকরী হবে। অপরাধীরা এ ধরণের ঘৃণ্য অপরাধ থেকে বিরত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন