ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ইবির ১৩ তম ভিসি হিসেবে দায়িত্ব পেলেন ড. সালাম

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৫:২০ পিএম

নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৩ তম ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. শেখ আবদুস সালাম। আগামী ৪ বছরের জন্য তিনি এ দায়িত্ব পেয়েছেন।

মঙ্গলবার রাষ্ট্রপ‌তির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরােজ সাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমােদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮০ এর ১০ (১) ধারা অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযােগাযােগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর (অবসরপ্রাপ্ত) ড. শেখ আবদুস সালামকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়ােগ বাতিল করতে পারবেন।

গত ২০ আগস্ট মেয়াদ পূর্ণ করেন বিশ্ববিদ্যালয়ের ১২ তম ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। প্রায় দীর্ঘ একমাস অভিভাবক শুন্য অবস্থায় চলছিল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম।

নিয়োগপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. শেখ আব্দুস সালাম বলেন, আমি একটু আগেই বিজ্ঞপ্তিটির একটি কপি পেয়েছি। আগমীকাল যোগদান করার ইচ্ছা আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন