ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৪০ বছরের ঐতিহ্য ভেঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্প তার কর বিবরণী প্রকাশ করেননি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ৭:৪১ পিএম

মার্কিন নেতাদের ৪০ বছরের ঐতিহ্য ভেঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্প তার কর বিবরণী প্রকাশ করেননি। কোটিপতি হলেও ৩’শ মিলিয়ন ডলার ঋণভারে জর্জরিত মার্কিন এই প্রেসিডেন্ট। আর তার প্রতিষ্ঠানগুলো শুধু লোকসান গুণছে বলে জানান প্রেসিডেন্ট ট্রাম্প। এদিকে হাউস স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, ট্রাম্পের এ ঋণ যুক্তরাষ্ট্রের জাতীয় সুরক্ষা ইস্যু। কারণ, তার এ অর্থ বিদেশে চলে যেতে পারে এবং ট্রাম্প তা তুলেও নিতে পারেন। -ডেইলি মেইল, এনবিসি

পেলোসি বলেন, এত বিপুল পরিমান অর্থ ঋণ নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প কি করেছেন তাও মার্কিন নাগরিকদের জানা উচিত। তিনি কি এ অর্থ অন্য কোনো দেশকে দিয়েছে এমন প্রশ্ন তুলেছেন পেলোসি। পেলোসি বলেন প্রেসিডেন্ট ট্রাম্প যুক্তরাষ্ট্রের কমান্ডার ইন চিফ। আমরা মার্কিন নাগরিকদের স্বার্থ রক্ষা ও সমুন্নত রাখতে শপথ নিয়েছে। বিজ্ঞ হিসেবে বলছি রাষ্ট্রের শীর্ষ কর্মকর্তারা যদি এত বিপুল পরিমান অর্থ ঋণ নেয় তাহলে তা জরুরি বিষয়। কারণ তা তাদের হাত থেকে অন্যত্র চলে যেতে পারে।

পেলোসি এও বলেন, যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট ট্রাম্প কর কম দিয়েছেন কিন্তু ফিলিপাইন, তুরস্কসহ বিভিন্ন দেশে তার প্রতিষ্ঠান ৩ লাখ ডলার কর দিয়েছে। এবং এর পরিমান আরো বেশি হতে পারে। কিন্তু ট্রাম্প বলছেন তার ঋণ শোধ করতেই ৪ বছর। হোয়াইট হাউসে এক সাংবাদিক সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্প অডিট চলছে দীর্ঘদিন ধরে। আমরাও দরকষাকাষি করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন