শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৪ এএম

বিস্ফোরণে নিহত ৫

চীনের মধ্যাঞ্চলীয় প্রদেশ হুবেইয়ের একটি রাসায়নিক প্ল্যান্ট বিস্ফোরণে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। এছাড়া আরও একজন আহত হওয়ার খবর দিয়েছে তারা। সংস্থাটির তথ্য মতে, সোমবার বেলা সোয়া দুইটার দিকে হুবেইয়ের রাজধানী উহানের পশ্চিমের শহর তিয়ানমেনের ইউয়েকো শিল্প পার্কের ভেতরের একটি প্ল্যান্টে এই ঘটনা ঘটে। আরেক প্রতিবেদনে স্থানীয় সংবাদমাধ্যম সাউথ মর্নিং চায়না পোস্ট হুবেইয়ের ইমার্জেন্সি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট এক বিজ্ঞপ্তির বরাতে জানায়, বিস্ফোরণের পর তল্লাশি ও উদ্ধার কার্যক্রম অব্যাহত রয়েছে। সিজিটিএন।


ইসরাইলি মন্ত্রী বলেন
ইসরাইলে করোনাভাইরাস মহামারি ছড়িয়ে পড়ার পেছনে দায়ী হচ্ছে আরব নাগরিক এবং আল্ট্রা-অর্থোডক্স ইহুদিরা। ইসরাইলের বিচারমন্ত্রী আভি নিসেনকর্ন এমন মন্তব্য করেছেন। চ্যানেল ১২-কে নিসেনকর্ন বলেছেন, দেশটিতে করোনাভাইরাস সংক্রমণের জন্য তেলআবিবে অনুষ্ঠিত হওয়া সা¤প্রতিক বিক্ষোভ দায়ী নয়। এই ভাইরাস হারেদি এবং আরব বাসিন্দাদের মধ্যে ছড়িয়ে পড়ে। আর এখন এটি পুরো দেশে ছড়িয়ে পড়ছে। ইসরাইলি এই মন্ত্রী বলেন, আমি বলছি না যে হারেদি এবং আরব সোসাইটিতে এই মহামারি শুরু হয়েছে। চ্যানেল১২।


মেক্সিকোতে নিহত ১৩
মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় চিয়াপাস রাজ্যে নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাস পাহড়ের সাথে জোরে ধাক্কা লেগে কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার ভোর ৫টার দিকে ওই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২১ জন। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, গুয়েতেমালা সীমান্তের কাছে চিয়াপাস রাজ্যের একটি মহাসড়কে সোমবার ভোরে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। যাত্রীবাহী ওই বাসটি রাস্তার পাশে পাহাড়ঘেঁষা একটি ইটের প্রাচীরের সাথে জোরে ধাক্কা খায়। এতে ১৩ জন প্রাণ হারান। এএফপি,সিনহুয়া।


শোনা যাবে না
আগামী মাস থেকে লেডিস অ্যান্ড জেন্টলম্যান শব্দটি দিয়ে যাত্রীদেরকে আর অভ্যর্থনা জানাবে না জাপান এয়ারলাইন্স। লিঙ্গ নিরপেক্ষতার জন্যই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে জাপান এয়ারলাইন্স। জানা গেছে, ১ অক্টোবর থেকে নারী এবং পুরুষ উভয়কেই যাত্রী অথবা প্রত্যেককে বলে সম্বোধন করতে পারে জাপান এয়ারলাইন্স। লিঙ্গ নিরপেক্ষ অভ্যর্থনা বিশ্বের যে কয়েকটি এয়ারলাইন্স গ্রহণ করেছে তাদের মধ্যে জাপান এয়ারলাইন্স একটি। এএফপি।


ভয়ঙ্কর দেখাতে
সারা শরীরে এমনকি চোখের সাদা অংশেও ট্যাটু করেছিলেন। তাতেই দুচোখ ভয়ঙ্কর হয়ে উঠেছে! কিন্তু এতেই থেমে থাকেননি তিনি। নিজেকে ‘সাক্ষাৎ শয়তান’-এর রূপ দিতে অস্ত্রোপচার করিয়ে নিজের নাকটাই বাদ দিয়ে দিলেন। ওই যুবকের নাম মাইকেল ফারো দো প্রাদো। তিনি ব্রাজিলের নাগরিক। মাইকেল ফারো পেশায় ট্যাটু আর্টিস্ট। স¤প্রতি নিজের নতুন লুক ইনস্টাগ্রামে শেয়ার করেছেন মাইকেল। তারপরই ভাইরাল হয়ে যায় তার নতুন ‘বডি মডিফিকেশন স্টাইল’! মাইকেল ফারো নিজের লুক বদলে ভয়ঙ্কর করে তুলতে বিগত এক বছর ধরে একাধিক অস্ত্রোপচার করিয়েছেন। এ কাজে তাকে সাহায্য করেছেন মাইকেলের
স্ত্রী। ওয়েবসাইট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন