ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

ফেদেরারের ‘আরো কাছে’ নাদাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

প্রতিযোগিতাটি যদি হয় ফরাসি ওপেন, তাহলে এ আসরের বরাবরের ফেভারিট রাফায়েল নাদাল। ক্লে কোর্টের রাজাই বলা হয় তাকে। করোনাকালেও সূচনাটা দারুণ হয়েছে তার। বেলারুশের ইগর গেরাসিমোভকে সহজেই হারিয়ে দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছেন এ স্প্যানিশ তারকা। প্যারিসের রোঁলা গারোঁয় দুই ঘণ্টা পাঁচ মিনিটের লড়াইয়ে র‌্যাঙ্কিংয়ের ৮৩ নম্বর খেলোয়াড়কে সরাসরি ৬-৪, ৬-৪ ও ৬-২ গেমে হারান ক্লে কোর্টে ১২টি শিরোপা জয়ী এ তারকা। জয়ের পর উচ্ছ¡সিত নাদাল বলেন, ‘আমি আবার কোর্টে ফিরতে পেরে সত্যিই খুশি। এখানে উপস্থিত থাকার জন্য (সর্বাধিক ১০০০) দর্শকদের ধন্যবাদ। আশা করি পরের বছর স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে এবং আমি অনেক দর্শকের সামনে খেলব। আমি আমার সেরা খেলতে যাচ্ছি এবং দ্বিতীয় রাউন্ডে উঠতে পেরে আমি আনন্দিত।’
সবশেষ গ্র্যান্ড সø্যাম ইভেন্ট ইউএস ওপেনে ছিলেন না নাদাল। তবে ফিরেছেন প্রিয় কোর্টে। যদিও চোটের কারণে এবারের আসরে অংশ নিচ্ছেন না সুইজারল্যান্ডের কিংবদন্তি রজার ফেদেরার। তবে কিংবদন্তিকে ছুঁয়ে ফেলার দারুণ সুযোগ রয়েছে নাদালের। আর একটি গ্র্যান্ড সø্যাম জিতলেই ফেদেরারের রেকর্ড ২০ গ্র্যান্ড সø্যাম জয়ের কীর্তি ছুঁয়ে ফেলবেন এ স্প্যানিশ তারকা। আর তার পথে শুরুটা দারুণ হলো তার। ৩৪ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড পরের রাউন্ডে লড়বেন র‌্যাঙ্কিংয়ের ২১১ নম্বরে থাকা যুক্তরাষ্ট্রের ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের বিপক্ষে।
এদিকে দিনের অপর হাই ভোল্টেজ ম্যাচে অস্ট্রিয়ার ডোমিনিক থিম জয় পেয়েছেন মারিন সিলিচের বিপক্ষে। ৬-৪, ৬-৩ ও ৬-৩ গেমে তিনি হারিয়েছেন এ ক্রোয়েশিয়ানকে। তৃতীয় বাছাই এই অস্ট্রিয়ানের এবারের প্রতিপক্ষ বাছাইপর্ব পেরিয়ে আসা যুক্তরাষ্ট্রের জ্যাক সক। তবে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন কিছুদিন আগে ইউএস ওপেনের ফাইনালে খেলা দানিল মেদভেদেভ হাঙ্গেরির মার্তন ফুচোভিচের বিপক্ষে ৪-৬, ৬-৭ (৩-৭), ৬-২, ১-৬ গেমে হেরে যান চার নম্বর বাছাই রাশিয়ান তারকা।
নারীদের এককে নিজ ম্যাচে জয় পেয়েছেন সেরেনা উইলিয়ামস। স্বদেশী ক্রিস্টি আহনের বিপক্ষে ৭-৬ ও ৬-০ গেমে জয় পান বিশ্বের ৬ নম্বর বাছাই এ তারকা। ৩ নম্বর বাছাই এলিনা ভিতোলিনা ৭-৬ ও ৬-৪ গেমে হারিয়েছেন বারবারা গ্রাচেভাকে। ক্যাতেরিনা জাভাতস্কাকে ২-৬, ৬-২ ও ৬-০ গেমে হারিয়েছেন ৫ নম্বর বাছাই কিকি বারটেনস। ৭ নম্বর বাছাই পেত্রা কেভিতোভা ৬-৩ ও ৭-৫ গেমে হারিয়েছেন ওসিয়ান ডোডিনের বিপক্ষে। ১১ নম্বর বাছাই গ্যারবিন মুগুরুজাকে অবশ্য জয় পেতে বেশ ঘাম ঝরাতে হয়েছে। সেøাভেনিয়ার তামারা জিদানসেকের বিপক্ষে ৩ ঘণ্টার লড়াই শেষে ৭-৫, ৪-৪ ও ৮-৬ গেমে জয় পেয়েছেন তিনি। তবে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন গতবারের ফাইনালিস্ট চেক রিপাবলিকের মারকেতা ভন্দ্রওশোভা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন