ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ডে মুসলিম ক্রিকেটারের গায়ে বিয়ার ঢালার ঘটনায় ক্ষমা চাইলেন এসেক্স অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ১:৫৫ পিএম

বিতর্ক আর সমালোচনার মুখে অবশেষে নিজেদের ভুলের জন্য মঙ্গলবার ক্ষমা চেয়েছেন এসেক্স অধিনায়ক টম ওয়েস্টলি। ইংলিশ কাউন্টি টুর্নামেন্ট বব উইলিস ট্রফি জয়ের পর বিয়ার ছিটিয়ে উদযাপন করছিলেন এসেক্সের ক্রিকেটাররা। যাদের মধ্যে ছিলেন ২১ বছর বয়সী মুসলিম ক্রিকেটার ফিরোজ খুশিও। তার গায়ে বিয়ার ঢেলে দেন একজন। এ ঘটনায় ব্যাপক সমালোচিত হয়েছে এসেক্স ক্রিকেট ক্লাব।

মুসলিমদের জন্য অ্যালকোহল নিষিদ্ধ। স্বাভাবিকভাবেই বিয়ার, হুইস্কি, শ্যাম্পেইন থেকে দূরে থাকার চেষ্টা করেন মুসলিম ক্রিকেটাররা। ইংল্যান্ড জাতীয় দলের আদিল রশিদ ও মঈন আলীই যেমন এসবের ধারেকাছেও ঘেঁষেন না। তাদের সতীর্থরা বিষয়টিকে সম্মান করেন।

মঈনদের কখনো নিজেদের বিয়ার পার্টিতে আমন্ত্রণ জানান না মরগান-স্টোকসরা। এমনকি নন-ড্রিংকার মার্ক উডের সঙ্গেও একই আচরণ দেখান তারা। ইংল্যান্ডের প্রত্যেক স্তরের ক্রিকেটে পালন করা হয় এই কালচার।

এসেক্সের ২০ বছর বয়সী তরুণ ক্রিকেটার উইল বাটলম্যান বোধ হয় একটু বেশিই এক্সাইটেড ছিলেন। রোববার লর্ডসে সমারসেটের সঙ্গে ড্রয়ে নিশ্চিত হয়ে যায় এসেক্সের বব উইলিস ট্রফি। ম্যাচ শেষে লর্ডসের ব্যালকনিতে আনন্দ উল্লাসে মাতেন দলের ক্রিকেটাররা। এক পর্যায়ে সতীর্থ ফিরোজ খুশির গায়ে বিয়ার ঢেলে দেন উইলস বাটলম্যান। ছবিতে দেখা যায়, বেশ অস্বস্তিবোধ করছেন তরুণ ব্যাটসম্যান ফিরোজ, যিনি বব উইলিস ট্রফির গ্রুপ পর্বে ৪টি ম্যাচ খেলেছেন এবার।

পূর্ব লন্ডনের বৃটিশ-এশিয়ান মুসলিম ক্রিকেট কমিউনিটিকে ক্ষেপিয়ে দেয় এই ঘটনা। সিনিয়র এক ক্রিকেটার বলেন, খুশির গায়ে বিয়ার ঢেলে ‘শয়তানসুলভ’ কাজ করেছেন বাটলম্যান। তিনি জানান, এ ঘটনায় অবশ্যই ক্ষমা চাইতে হবে এসেক্সকে।

সামাজিক যোগাযোগমাধ্যমেও এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়। এরপর মঙ্গলবার এসেক্সের অধিনায়ক টম ওয়েস্টলি এক বিবৃতিতে বলেন, ‘লর্ডসের উদযাপনে যে ঘটনা ঘটেছে তার জন্য আমি আমার দলের পক্ষ থেকে ক্ষমাপ্রার্থী। এ ঘটনায় আমরা হতাশ। নিজেদের কার্যকলাপ সম্পর্কে দলের সবাইকে আরো বেশি দায়িত্বশীল ও সতর্ক হতে হবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন