শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কেরানীগঞ্জে জেলা প্রশাসকের হস্তক্ষেপে ১৩বছর পর জমি ফিরে পেলেন অসহায় পরিবার

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২০, ৬:২৩ পিএম

ঢাকার কেরানীগঞ্জে জেলা প্রশাসকের হস্তক্ষেপে দীর্ঘ ১৩বছর পর জমি ফিরে পেলেন এক অসহায় পরিবার। জমি ফিরে পাওয়া ওই পরিবারের ভুক্তভোগী ব্যক্তির নাম মোঃ আজিজুল হক। তার বাড়ি রোহিতপুর ইউনিয়নে।
জানা যায়, কেরানীগঞ্জের মডেল থানার রুহিতপুর ইউনিয়নের সোনাকান্দা মৌজায় আজিজুল হকের ৫৮ শতাংশ জমি সিএস ও এসএ রেকর্ডে ব্যক্তিমালিকানায় হলেও আরএস রেকর্ডে ভূলবসত সেটা খাস খতিয়ান ভুক্ত হিসেবে রেকর্ড হয়ে যায়। এতে ব্যক্তিমালিকানার জমি খাস খতিয়ান ভুক্ত হওয়ায় পরিবার পরিজন নিয়ে চরম অনিশ্চয়তায় পড়েন তিনি। এঘটনার প্রতিকার চেয়ে ২০০৭ সালে ঢাকার দেওয়ানী আদালতে তিনি একটি মামলা দায়ের করেন। সেই মামলার রায় তার পক্ষে আসলেও তিনি জমি ফিরে পাচ্ছিলেন না। বশেষে দীর্ঘ ১৩ বছর পর ঢাকা জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলামের হস্তক্ষেপে ওই জমি ফিরে পেয়েছেন তিনি।
কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ বলেন, জেলা প্রশাসক মহোদয় আজিজুল হকের বিষয়টি জানতে পেরে মঙ্গলবার সরেজমিন ঘটনাস্থল পরিদর্শনে আসেন। এরপর তিনি ঘটনার তদন্ত করেন এবং সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে রেকর্ড সংশোধন করে জমিটি আজিজুল হককে ফিরিয়ে দিতে আমাদের নির্দেশ দেন। ইতিমধ্যে রেকর্ড সংশোধন করা হয়েছে এবং আজিজুল হকের জমি তাকে বুঝিয়ে দেয়া হয়েছে।
আজিজুল হক জমি ফিরে পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, দীর্ঘদিন ধরেই জমি ফিরে পেতে বিভিন্ন জায়গায় আমি ধর্না দিয়েছি। ওই জমিটিই ছিল আমাদের শেষ সম্বল। জেলা প্রশাসক স্যারের নিকট চীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি নিজে উদ্যোগ না নিলে আমি এই জমি কোনদিন ফিরে পেতাম না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jashim uddin ১ অক্টোবর, ২০২০, ৪:৩১ পিএম says : 0
আসসালামুআলাইকুম করোনার কিছুদিন আগে আমি বাংলাদেশ থেকে সাইপ্রাসে আসছি। এখন আমার অবিবাহিত পেপারে ডি সি স্যারের এটাস্টে করে পেপারটা আন্তে হবে। আমি আমার ছুট ভাই কে পাঠাইছি কিন্তু ডি সি অফিসে গিয়ে আমার ছুট ভাই অনেক হয়্রানি হয়ে আসছে এখন আমরা কি করব বুজতে ছিনা
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন