ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

জোকোভিচের দিনে ছিটকে গেলেন সেরেনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

ফরাসি ওপেনে দারুণ স‚চনা করেছেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। মাত্র ৫টি গেম হেরে সরাসরি সেটে সুইডেনের মাইকেল ইয়ামেরকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের টিকেট কেটেছেন বর্তমান বিশ্বের এক নম্বর টেনিস তারকা। এদিকে টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্ল্যাম জেতা মার্গারেট কোর্টকে ছোঁয়ার অপেক্ষা আরও বাড়ল সেরেনা উইলিয়ামসের। অ্যাকিলিস চোটের কারণে ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়িছেন আসরের তিনবারের এই চ্যাম্পিয়ন।

ক্যারিয়ারের ১৮তম গ্রান্ডস্ল্যাম ট্রফি জয়ের লক্ষ্যে এদিন ৮০ নম্বর বাছাই ইয়ামেরকে ৬-০, ৬৩ ও ৬-৩ গেমে হারিয়েছেন জোকোভিচ। মোট ১ ঘণ্টা ৩৮ মিনিটের লড়াইয়ে প্রথম সেটটি জিততে মাত্র ২০ মিনিট সময় নিয়েছিলেন এ সার্বিয়ান। এমন দাপুটে জয়ের পরও পা মাটিতেই রাখছেন জোকোভিচ, ‘আমার প্রত্যাশা এ আসরের শিরোপা জয় করা। এটা মাত্র টুর্নামেন্টের সূচনা। আমি এক সময়ে একটা ম্যাচ খেলতে চাই।’
চলতি বছরের অবশ্য দুর্দান্ত ছন্দে আছেন জোকোভিচ। এ বছরে মাত্র একটি ম্যাচ হেরেছেন তিনি। তাও অনাকাক্সিক্ষতভাবে। ইউএস ওপেনে স্পেনের পাবলো কারেনো বুস্তার সঙ্গে শেষ ষোলোর ম্যাচে লাইন জাজকে বল দিয়ে আঘাত করায় ডিসকোয়ালিফাইড হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যান জোকোভিচ। দ্বিতীয় রাউন্ডে তার প্রতিদ্বন্দ্বী রিচার্ড বেরানকিস। লিথুনিয়ার এ খেলোয়াড় এদিন বলিভিয়ার হুগো ডেলিয়েনকে ৬-১, ৬-৪ ও ৬-৪ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। দিনের অপর ম্যাচে সুইজারল্যান্ডের ভেসাক পসপিসিলকে ৬-৩, ৬-১ ও ৬-৩ গেমে হারিয়েছেন সাত নম্বর বাছাই ইতালিয়ান মাত্তেও বেরেত্তানি। তবে হাঙ্গেরির মার্টন ফাকসুভিচের কাছে ৪-৬, ৭-৬ (৭-৩), ৬-২ ও ১-৬ ব্যবধানে হেরে বিদায় নিয়েছেন চার নম্বর বাছাই ড্যানিল মেডমেডেভ।
এদিকে মেয়েদের এককে হতাশার জন্ম দিয়েছেন সেরেনা। মার্কিন কৃষ্ণকলি ছিটকে গেছেন পায়ের চোটে। গতকাল প্যারিসের রোঁলা গারোঁয় দ্বিতীয় রাউন্ডের ম্যাচে বুলগেরিয়ার সভেতানা পিরোনকোভার মুখোমুখি হওয়ার ঠিক আগে সংবাদ সম্মেলনে সরে দাঁড়ানোর কথা জানান যুক্তরাষ্ট্রের ৩৯ বছর বয়সী এই তারকা, ‘আমার মনে হয়, চার থেকে ছয় সপ্তাহ আমার বসে থাকতে হবে। কিছুই করা যাবে না। হাঁটতেই কষ্ট হচ্ছে। অ্যাকিলিস চোট নিয়ে খেলা সম্ভব না। আমার মনে হয় এটা অন্যতম বাজে একটা চোটৃআমি পুরোপুরি সেরে উঠতে চাই।’
উইলিয়ামস অ্যাকিলিস সমস্যায় পড়েছিলেন চলতি মাসেই ইউএস ওপেনের সেমি-ফাইনালে ভিক্টোরিয়া আজারেঙ্কার বিপক্ষে হেরে যাওয়া ম্যাচেও। স্বদেশি ক্রিস্টি আনকে হারিয়ে এবারের ফরাসি ওপেনে যাত্রা শুরু করেছিলেন ২০০২, ২০১৩ ও ২০১৫ আসরের চ্যাম্পিয়ন সেরেনা। তবে রাশিয়ার লুদমিলা সামসোনোভাকে ৬-৪, ৩-৬ ও ৬-৩ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন চার নম্বর বাছাই মার্কিন যুক্তরাষ্ট্রের সোফিয়া কেনিন। দুই নম্বর বাছাই ক্যারোলিনা প্লিসকোভার জয় পেতে বেশ ঘাম ঝরাতে হয়েছে। ৬-৭ (৯-১১), ৬-২ ও ৬-৪ গেমে জয় পেয়েছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন