শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চামড়া ব্যবসায়ীদের ঋণ পুনঃতফসিলের মেয়াদ বাড়ল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

চামড়া ব্যবসায়ীদের ঋণ পুনঃতফসিলের সময়সীমা বৃদ্ধি করল বাংলাদেশ ব্যাংক। গত মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ সার্কুলার জারি করে।

বাংলাদেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো সার্কুলারে বলা হয়, ২০২০ সালের ঈদুল আজহা উৎসবে কোরবানিকৃত পশুর কাঁচা চামড়া ক্রয়ের জন্য চামড়া ব্যবসায়ীদের ঋণ পুনঃতফসিলের সময়সীমা বৃদ্ধি করা হলো। ব্যাংকের কাছে ঋণ গ্রহীতাগণ থেকে ঋণ পুনঃতফসিলের আবেদন দাখিলের সময়সীমা চলতি বছরের ৩০ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হলো।

জাান গেছে, মাত্র দুই শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে নিয়মিত গ্রাহক হওয়ার জন্য চলতি বছরের ৩০ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন ব্যবসায়ীরা। আগে এ সুযোগ ২৯ অক্টোবর পর্যন্ত ছিল।

এর আগে গত ৫ জুলাই জারি করা সার্কুলারে বলা হয়, মাত্র দুই শতাংশ এককালীন জমা দিয়ে চামড়ার ঋণ পুনঃতফসিল করা যাবে। এ সুবিধা পেতে ৩০ জুলাইয়ের মধ্যে আবেদন করতে হবে। ব্যাংকগুলো নিজেরাই এ ঋণ পুনঃতফশিল করতে পারবে, কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদন লাগবে না। পরে ২০ জুলাই অপর এক সার্কুলারে সেই সময় বাড়িয়ে ২৯ অক্টোবর পর্যন্ত করা হয়। এখন এটি বাড়িয়ে ৩০ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন