শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান গ্রেফতার

চাঁদাবাজির অভিযোগ

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ঢাকার সাভারে নির্মাণাধীন একটি বহুতল ভবন মালিকের কাছে চাঁদাবাজির অভিযোগে বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা সাইদুর রহমান সুজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

গত মঙ্গলবার রাত ১০টার দিকে সাভারের বিরুলিয়া ইউনিয়নের কাকাবো এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে সন্ধ্যায় চেয়ারম্যানসহ ৭ জনের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেন নির্মাণাধীন ভবন মালিক আশরাফুল ইসলাম।
পুলিশ জানায়, ঢাকার শান্তিনগরের আশরাফুল ইসলাম বিরুলিয়া ইউনিয়নের কাকাবো এলাকায় একটি ভবন নির্মাণ করছেন। ভবনটির চার তলার কাজ চলমান। ভবন নির্মাণের শুরু থেকেই বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা সাইদুর রহমান সুজন তার কাছে চাঁদা দাবি করে আসছিল। গত মঙ্গলবার সুজন দলবল নিয়ে নির্মাণাধীন ওই ভবনে গিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। এসময় নানা ভয়-ভীতির মুখে ভবন মালিক এক লাখ টাকা দিতে বাধ্য হন।
সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, সাভারের বিরুলিয়ার কাকাবো এলাকায় আশরাফুল ইসলাম নামের এক ব্যক্তি একটি বহুতল ভবন নির্মাণ করছিলেন। নির্মাণ কাজে বাঁধা দিয়ে চেয়ারম্যান সাইদুর রহমান সুজন পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলেন। পরে ভবন মালিক এক লাখ টাকা চেয়ারম্যানকে দেয়ার পরও আরও চার লাখ টাকার জন্য চাপ সৃষ্টি করেন। পরে ভুক্তভোগী ওই ভবন মালিক নিরুপায় হয়ে সাভার মডেল থানায় চাঁদাবাজির একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ রাতেই চেয়ারম্যান সাইদুর রহমান সুজনকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। তবে পুলিশ অন্য আসামিদের নাম প্রকাশ করেনি। তিনি আরও বলেন, মামলার অন্য আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন