ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সিরাজগঞ্জ-১ জয় ও ঢাকা-১৮ হাবিব হাসান আ.লীগের প্রার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে তানভীর শাকিল জয় এবং ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে মোহাম্মদ হাবিব হাসান দলীয় মনোনয়ন পেয়েছেন।
গতকাল সংসদ ভবন এলাকার নিজ বাসভবনে আয়োজিত এক অনলাইন সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।
তানভীর শাকিল জয় মরহুম স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের ছেলে। তিনি ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন। পরে ২০১৪ সালের নির্বাচনে তার বাবা মোহাম্মদ নাসিম নির্বাচন করেন। জয় স্বেচ্ছাসেবক লীগের বিগত কমিটিতে সহ-সভাপতি ছিলেন।
এদিকে ঢাকা-১৮ আসনের মনোনয়ন পাওয়া হাবিব হাসান ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদ্য সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক। উত্তরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ইনকিলাবকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের মনোনয়ন দিয়ে আমার প্রতি আস্থা রেখেছেন। ঢাকা-১৮ আসনের সকল নেতাকর্মী সম্মিলিতভাবে নৌকাকে বিজয়ী করে প্রধানমন্ত্রীর আস্থার প্রতিদান দিব।
নির্বাচন কমিশন ঘোষিত এ দু’টি আসনের উপ-নির্বাচনের তফসিল অনুযায়ি আগামী ১২ নভেম্বর ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ সময় ১৩ অক্টোবর, যাচাই-বাছাই ১৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২২ অক্টোবর এবং ভোট গ্রহণ ১২ নভেম্বর। দু’টি আসনের উপ-নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হবে।
গত ১৩ জুন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিমের মৃত্যুর মধ্যে দিয়ে সিরাজগঞ্জ-১ আসনটি শুন্য হয়। অপরদিকে, গত ৯ জুলাই আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুনের মৃত্যুর মধ্যে দিয়ে ঢাকা-১৮ আসনটি শুন্য হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন