ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রিটেনের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘অ্যালেক্স’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৯:০১ এএম

আগামীকাল থেকে শনিবারের মধ্যেই যুক্তরাজ্যে আঘাত হানতে চলেছে ব্যাপক শক্তিশালী ঝড় ‘অ্যালেক্স’। আশঙ্কার জেরে আবহাওয়া বিভাগের তরফে হলুদ সতর্কতাও জারিও করা হয়েছে।

এক সতর্কতায় জানানো হয়েছে যে, ঝড়ের সময় বাতাসের গতিবেগ হতে পারে ঘন্টা প্রতি ১০০ কিমি থেকে ১০৪ কিমি। ঝড়ের প্রভাবে যুক্তরাজ্যের বিভিন্ন এলাকায় ভারি বৃষ্টিপাত হতে পারে বলে জানানো হয়েছে।

ইয়াহু নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ফরাসি আবহাওয়া বিভাগ এই ঘূর্ণিঝড়ের নামকরণ করেছে অ্যালেক্স। কর্তৃপক্ষ বলছে, আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে শক্তিশালী এই ঝড়ের কারণে।

এছাড়া সমুদ্রের পানির উচ্চতাও বেড়ে যেতে পারে বলে সতর্ক করা হয়েছে। খারাপ আবহাওয়ার কারণে ইংল্যান্ডের দক্ষিণ ভাগে রাস্তা, রেল, বিমান ও ফেরি পরিবহনে বিঘ্ন ঘটতে পারে বলে জানানো হয়েছে।

বৃহস্পতি, শুক্র ও শনি এই তিনদিন ব্রিটেনের বেশিরভাগ অংশ জুড়ে ভারী বৃষ্টি দেখা দিতে পারে। স্থানীয় এক আবহাওয়াবিদ জানিয়েছেন, বুধবার সন্ধ্যায় বেশ কিছু অংশে বৃষ্টি পশ্চিম থেকে পূর্ব দিকে এগিয়ে যাবে।

বৃহস্পতিবার স্কটল্যান্ডের আকাশে থাকবে মেঘ। ইংল্যান্ড এবং ওয়েলসের বেশিরভাগ অংশে অবশ্য উজ্জ্বল আবহাওয়ার আশা করা যেতে পারে। তবে শুক্রবার অবস্থা ঘোরালো হওয়ার পূর্ণ সম্ভাবনা রয়েছে। ব্রিটেনের দক্ষিণ উপকূল বরাবর প্রচন্ড বেগে হাওয়া বইতে পারে। সূত্র : ইয়াহু নিউজ

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন