ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

আগামী ৪ থেকে ১৭ অক্টোবর স্বাস্থ্য বিধি মেনে ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুদেরকে খাওয়ানো হবে

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ২:৫০ পিএম

জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন-২০২০ আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হবে। ওই সময়ে করোনা ভাইরাস কোভিড-১৯ এর জন্য স্বাস্থ্য বিধি মেনে ভিটামিন 'এ' ক্যাপসুল ৫ বছরের নীচে শিশুদের খাওয়ানো হবে।
এ লক্ষ্যে ১ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবনে সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ তউহীদ আহমদ। সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ নাসিরের সঞ্চলনায়, ভিটামিন এক্যাপসুলের প্রয়োজনীয়তা নিয়ে প্রামাণ্যচিত্রভিত্তিক আলোচনা করেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (এমওডিসি) ডাঃ ইকবাল হাসান।

ওরিয়েন্টেশন সভায় জানানো হয়, মৌলভীবাজার জেলায় করোনা কালে স্বাস্থ্য বিধি মেনে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য এ বছর ২ সপ্তাহ ব্যাপী ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম চলবে।

আগামী ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ৬ থেকে ১১ মাসের ২৫ হাজার ৮‘শ ২ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লক্ষ ১৪ হাজার ৬ শত ৬৬ জন শিশু সহ মোট ২ লক্ষ ৪০ হাজার ৪শ ৬৮ জন শিশুকে ভিটামিন 'এ' প্লাস খাওয়ানো হবে।
পরে উন্মুক্ত আলোচনায় অংশ নেন সিনিয়র বাংলার দিন সম্পাদক বকসী ইকবাল আহমদ, এটিএন বাংলা ও এটিএন নিউজের প্রতিনিধি সৈয়দ মহসীন পারভেজ, প্রথম আলো প্রতিনিধি আকমল হোসেন নিপু, ইনকিলাবের জেলা সংবাদদাতা এস এম উমেদ আলী, দেশ টিভি প্রতিনিধি সালেহ এলাহী কুটি, ডিভিসি প্রতিনিধি পান্না দত্ত সহ জেলার প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
জেলার ৭টি উপজেলার ৬৭টি ইউনিয়ন ও পৌরসভাসহ মোট ২১০টি ওয়ার্ডে এই কর্মসূচী পালিত হবে। সুপারভাইজার থাকবে ২৪৪ জন, সেচ্ছাসেবক থাকবে ৩৩৯০ জন, স্বাস্থ্য সহকারী ২৪৫ জন, পরিবার কল্যাণ সহকারী ২৪২ জন ও টিকাদান কর্মী (পৗরসভা) ৯ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন