বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আর্জেন্টিনার বিদায় শেষ আটে ব্রাজিল

প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টুর্নামেন্টে টিকে থাকতে জয়ের কোন বিকল্প ছিল না আর্জেন্টিনার। ব্রাজিলের হিসাবটাও ছিল ছিল তেমনি। ডেনমার্ককে ৪-০ গোলে উডিয়ে দিয়ে হিসাবটা মিলিয়ে ফেলেছে নেইমারের দল। কিন্তু একের পর এক গোল মিসের মহড়ার মাসুল গুণে হন্ডুরাসের সাথে ১-১ ড্র করে গ্রæপ পর্ব থেকেই বিদায় নিয়েছে ২০০৪ ও ২০০৮ সালের স্বর্ণজয়ী আর্জেন্টিনা।
ঘরের মাঠে আয়োজিত রিও অলিম্পিকে চ্যাম্পিয়ন হওয়ার মিশনে প্রথম দুই ম্যাচেই ধাক্কা খায় সেলেসাওরা। প্রথম দুই ম্যাচই গোলশূণ্য ড্র’য়ের ফলে কম গঞ্জনা সইতে হয়নি নেইমারদের। সবচেয়ে দুয়ো শুনতে হয়েছে দলের যে আক্রমণভাগকে সেই আক্রমণভাগই ছিল এদিন দুর্নান্ত। জোড়া গোল করেন গ্যাব্রিয়েল বারবোসা, একটি করে অপর দুই ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস ও লুয়ান।
স্বাগতিকদের টুর্নার্মেন্টে তাদের টিকে থাকা নির্ভর করছিল ইরাক-দক্ষিণ আফ্রিকা ম্যাচের ওপরও। কিন্তু ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় হিসাবটা সহজেই মিলে গেছে নেইমারদের। ফিকে হয়ে যাওয়া অধরা অলিম্পিক স্বর্ণের স্বপ্নটা এখন আবার নতুনভাবে দেখতে পারে ব্রাজিল। সাও পাওলোতে আগামীকালের কোয়ার্টর ফাইনালে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। ‘এ’ গ্রæপের রানার্স-আপ ডেনমার্কের প্রতিপক্ষ নাইজেরিয়া।
ফুটবলের দুই চির-প্রতিদ্ব›িদ্বর দেখা হত ফাইনালে। কিন্তু সাতসকালেই ভক্তদের হতাশ করে গ্রæপ পর্ব থেকেই বিদায় নিলো আর্জেন্টিনা। পেনাল্টি মিসের পর গোলরক্ষকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন দলের প্রধান দুই ভরসা জোনাথন কায়েরি ও আঞ্জেল কোয়েররা। খেসারত হিসেবে ‘ডি’ গ্রæপে হন্ডুরাসের সমান ৪ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বিদায় নিতে হল তাদের।
ওদিকে ‘সি’ গ্রæপের খেলায় দক্ষিণ কোরিয়ার কাছে ১-০ গোলে হেরে বিদায় নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন মেক্সিকোও। শেষ আটে কোরিয়ার প্রতিপক্ষ হন্ডুরাস। অপর ম্যাচে ফিজিকে ১০-০ গোলে উড়িয়ে দেওয়া জার্মানি নক-আউট পর্বে পেয়েছে আলজেরিয়ার সাথে ১-১ গোলে ড্র করা পর্তুগালকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন