ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

প্রবাস জীবন

লন্ডনে টাওয়ার হ্যামলেটসের স্পিকার নির্বাচিত হলেন ব্রিটিশ বাঙালি আহবাব হোসেন

লন্ডন থেকে মুহাম্মদ শাহেদ রাহমান | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৫:২০ পিএম | আপডেট : ৬:৩৯ পিএম, ১ অক্টোবর, ২০২০

যুক্তরাজ্যের লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার নির্বাচিত হয়েছেন ব্রিটিশ বাঙালি কাউন্সিলার আহবাব হোসেন। ডেপুটি স্পিকারও নির্বাচিত হয়েছেন ব্রিটিশ বাঙালি কাউন্সিলার জেনেট রহমান।
ব্রিটেনে মেইনস্টিম রাজনীতিতে অংশগ্রহণ করে এবারও একজন বাঙালি ইতিহাসে স্থান করে নিলেন নন্দিতস্তরে। তিনি হলেন কাউন্সিলার মোহাম্মদ আহবাব হোসেন। তিনি গত স্থানীয় সরকার নির্বাচনে প্রথমবার অংশগ্রহণ করে কাউন্সিলার নির্বাচিত হন।

বুধবার (৩০ সেপ্টেম্বর ২০২০)ভার্চুয়াল কাউন্সিল মিটিংয়ে এই নির্বাচন সম্পন্ন হয় এবং এই সভায় আহবাব হোসেন স্পিকার নির্বাচিত হয়েছেন। এখন থেকে পরবর্তী স্পিকার নির্বাচন পর্যন্ত তিনি টাওয়ার হ্যামলেটস এ রাণীর প্রতিনিধি হিসেবে এই পদে আসীন থাকবেন।

২০১৮ সালের ৩রা মে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে টাওয়ার হ্যামলেটস এর বেথনাল গ্রীণ ওয়ার্ড থেকে সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়ে মোহাম্মদ আহবাব হোসেন কাউন্সিলার নির্বাচিত হন।

তিনি ২০১৯ শের মে মাস থেকে তিনি ডেপুটি স্পিকারের দ্বায়িত্ব পালন করেন। ২০২০ সালের অক্টোবরে এসে লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস স্পিকার নির্বাচিত হলেন।

উল্লেখ্য কাউন্সিলার মোহাম্মদ আহবাব হোসেনের বাড়ি সিলেটের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার প্রভাকর পুর গ্রামে। তার পিতার নাম মরহুম মদরিছ মিয়া এবং মাতা মরহুমা শিরিয়া বেগম। তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক।

কাউন্সিলার আহবাব হোসেন তাঁর নিজ গ্রাম জগন্নাথপুর প্রভাকরপুর প্রাইমারি স্কুলে প্রথম শিক্ষাজীবনের হাতেখড়ি। তারপর সিলেট এইডেড হাইস্কুল ও সিলেটের মদনমোহন কলেজে লেখাপড়া । একসময় চলে আসেন বিলেতে। লন্ডনে তিনি এইচ এন ডি ইন বিজনেস কোর্স সম্পন্ন করেন। তিনি বাংলাদেশ আওয়ামী ছাত্র লীগের সিলেট জেলার জয়েন্ট সেক্রেটারি ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন