ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

ফুটবলে ব্যর্থ হলে ক্রীড়াঙ্গনে থাকবেন না মিকু!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৮:৩৬ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন (বিডিডিএফএ) এবং বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশন (বিএফসিএ) সমর্থিত সমন্বয় পরিষদের প্রার্থীরা জয়লাভে ব্যর্থ হলে দেশের ক্রীড়াঙ্গনে আর থাকবেন না বর্ষীয়ান ক্রীড়া সংগঠক আশিকুর রহমান মিকু! নিজের সাংগঠনিক ক্যারিয়ারের ইতি টানবেন তিনি। বাফুফে নির্বাচনে যদি সমন্বয় পরিষদ প্রার্থীদের ভরাডুবি হয়, তাহলে সংগঠক হিসেবে তিনি পদত্যাগ করবেন। বৃহস্পতিবার সমন্বয় পরিষদের প্যানেল পরিচিতি ও ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

নিজ জেলা নড়াইল থেকেই তার সাংগঠনিক ক্যারিয়ার শুরু। বর্তমানে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) উপ-মহাসচিব এবং ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক। দীর্ঘ ৫০ বছরের সাংগঠনিক ক্যারিয়ার মিকুর। এই পাঁচ দশকে দেশের ক্রীড়াঙ্গনে অনেক উত্থান-পতনের স্বাক্ষী তিনি। অথচ হঠাৎই সাংগঠনিক ক্যারিয়ারের ইতি টানার আগাম ঘোষণা দিয়ে রাখলেন জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত ক্রীড়া সংগঠক আশিকুর রহমান মিকু।

দেশের ৬৪ জেলা ও ৮ বিভাগের ক্রীড়া সংগঠকদের একমাত্র সংগঠন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের মহাসচিব এবং বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) সদস্য মিকু। নিজ ক্যারিয়ারের ইাতি টানা প্রসঙ্গে তিনি বলেন, ‘গত ৫০ বছর ধরে ক্রীড়াঙ্গণের সঙ্গে জড়িত আমি। নিজের জীবন ও যৌবনের সবটুকু দিয়েছি এখানে। অলিম্পিক ডে রানের চেয়ারম্যান থাকাকালীন প্রত্যেক জেলায় স্থানীয় কৃতি ক্রীড়াবিদদের সমন্বয়ে মশাল প্রজ্জ্বল করেছিলাম। সর্বশেষ বাংলাদেশ গেমসে আমি জেলা পর্যায় থেকে ক্রীড়াবিদ বাছাই করেছি। ২০১৮ যুব গেমসেও জেলা পর্যায়ে বাছাই কার্যক্রমে ছিলাম। তবে ফুটবল হচ্ছে আমজনতার খেলা। তৃণমূলের খেলা। ক্রীড়ার কেন্দ্রবিন্দু ফুটবল। সেই বাফুফের নির্বাচনে তৃণমূল সংগঠকদের প্যানেল হেরে গেলে আমি সংগঠন জীবনের ইতি টানবো।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন