ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্প-বাইডেনের নির্বাচনী বিতর্কের নিয়ম পরিবর্তন করছে কমিশন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৮:৪৩ পিএম

বিশ্বব্যাপি আলোচিত ট্রাম্প-বাইডেনের বিতর্কের নিয়ম পরিবর্তন করছে কমিশন।মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্ক পর্যবেক্ষণকারী কমিশন বলেছে, রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের পরবর্তী দুই বিতর্ক সুশৃঙ্খলভাবে করতে তারা বিতর্কের নিয়ম-নীতি পরিবর্তন করবে। আগামী ১৫ অক্টোবর দ্বিতীয় বিতর্ক অনুষ্ঠিত হবে। নতুন নীতিমালায় কোনো প্রার্থী উপস্থাপক বা আরেক প্রার্থীর কথা বলার সময় বিঘ্ন সৃষ্টি করলে তার মাইক্রোফোন বন্ধ করে দেয়া হবে। -বিবিসি, ফক্স

তবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টিম কমিশনের এই পরিকল্পনার সমালোচনা করেছে। প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্ক যুক্তরাষ্ট্রসহ বিশ্বজুড়ে সমালোচনার শিকার হয়েছে। ট্রাম্প-বাইডেন দু’জনেই একে অপরকে তীব্র ব্যক্তিগত আক্রমণ করেছেন, উপস্থাপকের কথার মধ্যে কথা বলেছেন এবং একে অপরের কথার সময় বিঘ্ন সৃষ্টি করেছেন। তবে ফক্স নিউজের উপস্থাপক ক্রিস ওয়ালেসকে ট্রাম্পকে বারবার থামিয়ে দিতে হয়েছে। দ্য কমিশন অন প্রেসিডেন্সিয়াল ডিবেট (সিপিডি) এক বিবৃতি বলেছে, ‘বিতর্কের ইস্যুগুলো সুশৃঙ্খলভাবে পর্যালোচনা করার জন্য বাড়তি কিছু নিয়ম যোগ করা হবে। সিপিডি এই পরিবর্তনগুলো সতর্কতার সঙ্গে যাচাই বাছাই করছে এবং শীঘ্রই নতুন নিয়ম জানিয়ে দেয়া হবে।

এদিকে রিপাবলিকান ও ডেমোক্রেট দুই শিবিরকেই নতুন নিয়ম সম্পর্কে আনুষ্ঠানিকভাবে অবহিত করা হবে, তবে এটি নিয়ে কারো সঙ্গেই কোনো সমঝোতা করা হবে না। ট্রাম্পের প্রচারণা শিবির বলছে, পুরো বিতর্কজুড়ে ট্রাম্প নেতৃত্ব দিয়েছেন বলে এখন খেলার মাঝখানে এসে নিয়ম পরিবর্তন করা হচ্ছে। ট্রাম্প টুইটে বলেছেন, এর চেয়ে বরং নতুন উপস্থাপক ও স্মার্ট ডেমোক্রেট প্রার্থী খুঁজুন। জো বাইডেনের প্রচারণা দল বলেছে, ট্রাম্পের ব্যবহার নিয়ন্ত্রণে আনার জন্য কমিশনের আনা যে কোনো নিয়মকে আমরা স্বাগত জানাবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন