ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

টিকা নিয়ে একদম সুস্থ আছেন রাশিয়ান ধনকুবের আন্দ্রে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২০, ৯:৩৯ পিএম

টিকা নিয়ে একদম সুস্থ আছেন বলে জানিয়েছেন রাশিয়ার বিজনেস টাইকুন ও ধনকুবের আন্দ্রে গুরয়েভ । তিনি বলেন, রুশ স্পুটনিক ভি টিকা বেশ ভালো। সামান্যতম পার্শ্বপ্রতিক্রিয়া নেই। রাশিয়ার টিকার উচ্ছ্বসিত প্রশংসা করলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিজনেস টাইকুন আন্দ্রে । -স্পুটনিক
রাশিয়ার প্রথম সারির ফার্টিলাইজার কোম্পানি ফস-অ্যাগ্রো পিজেএসসি-র কর্ণধার আন্দ্রে গুরয়েভকে টিকা দেওয়া হয় দু’দিন আগেই। টিকার ডোজ নেওয়ার পরে আন্দ্রে বলেছেন, আমি আর আমার বাবা দু’জনেই টিকার প্রথম ডোজ নিয়েছি। এখন পর্যন্ত খারাপ কিছু মনে হয়নি। শরীরও একদম সুস্থ আছে।

রাশিয়ার কোটিপতিদের তালিকায় প্রথমেই নাম আছে আন্দ্রে গুরয়েভের। তিনি রাশিয়ার ইউনিয়ন কেমিস্টেরও ভাইস-প্রেসিডেন্ট। বিশ্বের নামীদামি ব্যবসায়ীদের মধ্যেও তিনি বেশ পরিচিত মুখ। ৩৮ বছরের আন্দ্রে বলেছেন, তার বাবার বয়স ৬০ বছর। তিনিও ভ্যাকসিন নিয়েছেন এবং এখনও সুস্থই আছেন। রাশিয়ার টিকা সুরক্ষিত বলেই দাবি করেছেন তিনি। ফস-অ্যাগ্রো সংস্থার কর্মীদেরও টিকা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন আন্দ্রে। তার দাবি, টিকার ডোজে কর্মচারিদের মধ্যে থেকেও কোনও সাইড এফেক্টসের কথা শোনা যায়নি। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সাহায্যে স্পুটনিক ভি টিকা তৈরি করেছ রাশিয়ার গ্যামেলিয়া রিসার্চ ইনস্টিটিউট। এই টিকার সুরক্ষা নিয়ে আন্তর্জাতিক মহলে তুমুল বিতর্ক চলেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD ARIF KHAN ARIF ১ অক্টোবর, ২০২০, ১০:০৬ পিএম says : 0
MD ARIF KHAN ARIF
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন